২৪ ঘণ্টার আলটিমেটাম কাদের মির্জার

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: কোম্পানীগঞ্জের বিভিন্ন স্থানে অবরোধের নামে বাস-সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে দোষীদের গ্রেফতারের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

সোমবার সকাল ৮টা ৪০ মিনিটে বসুরহাট পৌরসভার বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশে এ আলটিমেটাম ঘোষণা করেন তিনি।

এ সময় কাদের মির্জা বলেন, গত কয়েক দিন ধরে অবরোধের নামে বিভিন্ন স্থানে বাস-অটোরিকশা ভাঙচুর হয়েছে। প্রকাশ্যে এসব বাস-অটোরিকশা থেকে চাঁদাবাজি করছে। অথচ ওসি, শামীমা (এএসপি শামীম কবির), ওসি তদন্ত, রবিউল্লা (ডিবির ওসি রবিউল হক) তাদের গ্রেফতার করেননি। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি এসব অরাজকতা সৃষ্টিকারীদের গ্রেফতার করা না হয়; তা হলে আগামী বুধবার কোম্পানীগঞ্জে সর্বাত্মক অবরোধ থাকবে।

তিনি আরও বলেন, বুধবার কোনো বাস-অটোরিকশা বসুরহাট থেকে ছেড়ে যাবে না। এ সময় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে পারবে এবং সব দোকানপাট খোলা থাকবে। কোম্পানীগঞ্জে আগামী বুধবার কঠিন অবরোধ পালিত হবে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পৌরসভায় টানা তৃতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি।

স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় দুটি সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে এক সাংবাদিকসহ দুজন নিহত হয়েছেন। এসব ঘটনায় দুই ডজনের বেশি মামলা হয়েছে। এমন পরিস্থিতিতে ৩১ মার্চ ফেসবুক লাইভে এসে দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কাদের মির্জা।

পদত্যাগের ৪৫ দিনের মাথায় ১৬ মে তিনি জানালেন কেন্দ্রীয় কমিটি তার পদত্যাগ গ্রহণ করেনি বলে ফের নিজেই দলে ফিরে আসেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *