বাংলাদেশ এবং বাঙ্গালি জাতি যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর হয়ে থাকবেন: রামেবি উপাচার্য

রাজশাহী লীড

স্টাফ রির্পোটার: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. এ.জেড.এম মোস্তাক হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি। তিনি ছিলেন গণমানুষের নেতা। তার ডাকে পাকিস্তানী শোষক গোষ্ঠীর হাত থেকে মুক্তি পেতে ধর্ম-বর্ণ নির্বিশেষে এ দেশের সকল শ্রেণি-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই, তিনি চিরঞ্জীব। কেননা, তিনি বাঙালি জাতি ও বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। যতদিন বাংলাদেশ থাকবে, বাঙালি জাতি থাকবে ততদিন তিনি অমর হয়ে থাকবেন। তিনি শুধু একজন ব্যক্তিই নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শের কোনো মৃত্যু নেই। রবিবার (১৫ আগষ্ট) সকালে রামেবির কনফারেন্স রুমে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ডা. এ.জেড.এম মোস্তাক হোসেন আরও বলেন, ১৯৭৫ সালের এদিনে বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ড শুধু ব্যক্তি শেখ মুজিবুর রহমানকে হত্যা নয়, হত্যা করা হয়েছিল স্বাধীনতার মূল চেতনাকে, পবিত্র সংবিধানকে। চেষ্টা করা হয়েছিল বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলার। আমরা এই শোকাবহ দিনে জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে সেদিন কালরাতে শহীদ সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রামেবির কর্মসূচিতে ছিল সকাল ৮টায় জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে সামাজিক দুরত্ব ও স্বাস্থবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত। এরপর সকাল ১১ টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আরো বক্তব্য দেন রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রামেক’র অধ্যক্ষ ও রামেবির ডিন অধ্যাপক ডা. মো: নওশাদ আলী, রামেবির কলেজ পরিদর্শক ও ডিন অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রামেবির ডিন ও রামেক’র উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মুহা.হাবিবুল্লাহ সরকার, রামেবির ডিন অধ্যাপক ডা. মো: মাহবুবুর রহমান খান প্রমুখ। এ সময় রামেবির সহকারী কলেজ পরিদর্শক ডা. এবিএম সেলিমুজ্জামান, সেকশন অফিসার রাসেদুল ইসলাম, লিয়াজোঁ ও প্রটোকল অফিসার ইসমাঈল হোসেন, কবির আহমেদ, মেহেদী মাসুদ সানি , গোলাম রহমানসহ রামেবির সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *