বাগমারার পুকুর পাহারাদার আব্দুস সালাম হত্যাকান্ড: নেপথ্যে পরকীয়া

রাজশাহী

স্টফ রিপোর্টার: গত মে সকাল অনুমান সাতটার দিকে রাজশাহীর বাগমারা থানাধীন গোয়ালকান্দি ইউনিয়নের দক্ষিণ সাজুরিয়া গ্রামের পূর্ব পার্শ্বে যশের বিলে মনিরুল ইসলামের পুকুরের পশ্চিম পাড়ে একটি টিনের ঘরের মেঝেতে গলায় রশির ফাঁসের দাগ ও রক্তাক্ত অবস্থায় আব্দুস সালাম, পিতা: সাহাবুল, সাং:দক্ষিণ সাজুরিয়া,থানা: বাগমারা, রাজশাহী নামক এক ব্যক্তির মরদেহ পাওয়া যায়। এ বিষয়ে মৃত ব্যক্তির স্ত্রী বাগমারা থানায় হত্যা সংক্রান্ত মামলা দায়ের করেন।

উল্লেখ্য মৃত আব্দুস সালাম যশের বিলে মনিরুল ইসলামের পুকুরে পাহারাদার হিসেবে কাজ করতেন। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে পুলিশ সুপার মো: শহিদুল্লাহ বিপিএম, পিপিএম এর দিকনির্দেশনায় তদন্তকার্যক্রম শুরু করে থানা পুলিশ। এ মামলার তদন্তভার পান রাজশাহী জেলা পুলিশ ইনস্পক্টর (বাগমারা) আফজাল হোসেন। তদন্তের এক পর্যায়ে গোপন সূত্রে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) সুমন দেবের নেতৃত্বে পুলিশ হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত মোসা: শিরিন বেগম (৩৫), পিতা: আব্দুস সামাদ , গ্রাম: হাট গোয়ালকান্দি, থানা: বাগমারা, রাজশাহীকে গ্রেফতার করা হয় এবং আজ ১১ মে তারিখ উক্ত নারী হত্যাকান্ডের বিষয়ে রাজশাহীর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উজ্জল মাহমুদের আমলী আদালত- ২ এ ফোজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।

মূলত অবৈধ সম্পর্কের জের ধরে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। প্রায় দুই বছর ধরে তালাকপ্রাপ্ত শিরিন বেগমের সাথে বিয়ের প্রলোভন দেখিয়ে আব্দুস সালাম অবৈধ সম্পর্ক গড়ে তোলে। কিন্তু শিরিন বিয়ের কথা বললে সালাম কৌশলে এড়িয়ে যেত। গত ৯ মে তারিখ যশের বিলের মনিরুলের পুকুর পাড়ের একটা ঘরে রাত অনুমান ১০.৩০ টার দিকে সালাম ও শিরিন শারীরিক সম্পর্কে মিলিত হয়। পরবর্তীতে শিরিন বিয়ের কথা বললে সালাম রাগান্বিত হয় ও তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে শিরিন কাঠের বাটাম দিয়ে সালামের মাথায় জোরে আঘাত করে ও পরিকল্পিতভাবে ঘটনাস্থলের আশেপাশে থাকা শিরিনের পরিচিত বাগমারা থানাধীন কেফা, সেলিম ও রুস্তম নামক তিনজন ব্যক্তি এ হত্যাকান্ডে অংশ নেয়। তারা সালামের মাথায় আঘাত করে ও গলায় রশির ফাস দেয়। এই মামলায় শিরিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ঘটনার বিষয়ে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম বলেন, মামলাটি গুরুত্ব সহকারে আমাদের পুলিশ সদস্যরা তদন্তকাজ অব্যাহত রেখেছেন। ইতমধ্যে হত্যাকানেন্ডর সাথে জড়িত এক নারীকে গ্রেফতার করা হয়েছে। আশা করছি নির্ধরিত সময়ের মধ্যে চারসিট প্রদান করতে পারবো।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *