মাগুরায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ৪, আহত ১০

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: মাগুরা সদর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে চারজনের প্রাণহানি ঘটেছে। শুক্রবার (১৫ অক্টোবর) বিকাল ৪টার দিকে উপজেলার জগদল ইউনিয়নের দক্ষিণ জগদল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই গ্রামের মৃত শাহবাজ উদ্দিনের ছেলে রহমান মোল্লা (৫৫), চাচাতো ভাই সবুর মোল্যা, একই গ্রামের কবির হোসেন (৫০) ও লুৎফর রহমানের ছেলে ইমরান হোসেন (৩০)।

এলাকাবাসী জানায়, ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বর্তমান ইউপি মেম্বার নজরুল হোসেন। কিন্তু দ্বিতীয় ধাপে তফসিল ঘোষণার পর এই ওয়ার্ড থেকে সৈয়দ আলি নামে অপর একজন নিজেকে মেম্বার প্রার্থী হিসেবে ঘোষণা দেয়। এ ঘটনার পর থেকেই গত কয়েকদিন ধরে এলাকায় নজরুল মেম্বার এবং সৈয়দ আলির সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে।

এরই জেরে শুক্রবার বিকাল ৪টার দিকে নজরুল মেম্বার সমর্থক সৈয়দ আলি সমর্থকদের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে অন্তত ১০-১২ জন গুরুতর আহত হলে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নেয়ার পথে তিনজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইমরানের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলায় আহত অন্যান্যদের অবস্থাও গুরুতর বলে জানিয়েছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. রফিকুল আহসান।

মাগুরা সদর থানার এসআই ইকবাল হোসেন গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে জগদল ইউনিয়নে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৪ জন নিহত হয়। আহত হয়েছে ৮-১০ জন। আহতদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *