বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগর বিএনপির প্রস্তুতিমূলক সভা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: আগামী ১ সেপ্টেম্বর রোববার বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার বিকেল ৫টায় নগরীর মালোপাড়াস্থ রাজশাহী মহানগর বিএনপি’র কার্যালয়ে  এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হাসেন বুলবুল।

প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

এছাড়াও রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, শ্রমিক দলের সভাপতি ইশারুদ্দিন ইশা, বোয়ারিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন, রাজপাড়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শহীদ আলম, ৬নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি গোলাম নবী গোলাপ, ২নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আবু সাইদ টুকু, ৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজলুর রহমান কচি, ১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক শামীম রেজা, ১৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর টুটুল।

আরো উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকীর হোসেন রিমন, জেলা যুবদলের সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মহানগর তাঁতী দলের সভাপতি আরিফুল শেখ বনি, শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক গুলশান আরা মমতা ও জরিনা, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্মা সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, নাহিন আহম্মেদ, রাবি’র যুগ্ম সম্পাদক সুলতান আহম্মেদ রাহীসহ বিএনপি সাংগঠনিক ৩৫টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে সকল প্রকার রাগ ক্ষোভ পরিহার করার জন্য নেতাকর্মীদের পরামর্শ দেন। সেইসাথে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশকে জনসমুদ্রে পরিণত করার জন্য সময়মত মহানগর দলীয় কার্যালয়ে সামনে উপস্থিত হওয়ার আহবান জানান মিনু। তিনি আরো বলেন, সেপ্টেম্বর মাসের বিভাগীয় মহাসমাবেশ থেকে এই সরকার পতনের জন্য দেশব্যাপি আন্দোলন গড়ে তলো হবে।

কারণ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত ও দেশের গণতন্ত্র পুণরুদ্ধার করতে কঠোর আন্দোলনের কোন বিকল্প নাই বলে উল্লেখ করেন মিনু। প্রদান অতিথি আহবানের প্রেক্ষিতে সকল ওয়ার্ডের নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীকে জনসমুদ্রে পরিণত করতে সকল প্রকার ব্যবস্থা গ্রহন করবেন প্রতিশ্রুতি দেন।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টায় প্রধান কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় মহানগরীর সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৮টা থেকে ৬টা পর্যন্ত মাইকের মাধ্যমে দলীয় কর্মকান্ড সম্মিলিত প্রচারণা ও বিকেল ৪টায় প্রতিষ্ঠাবাষিকীর সমাবেশ অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *