বাঘায় ইসলামী ব্যাংকের ৩৮৩তম শাখা উদ্বোধন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৮৩তম শাখা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৭-১২-২০২১) ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর ওমর ফারুক খান প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। রাজশাহী-ঈশ্বরদী মহাসড়ক সংলগ্ন বাঘা পৌর সভার জিরো পয়েন্ট এলাকায় শেখ সুপার মার্কেটে শাখাটি উদ্বোধন করা হয়।

ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুব আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা আওযামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক,ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও জোন প্রধান মিজানুর রহমান মিজি। ধন্যবাদ জ্ঞাপন করে শুভেচ্ছা বক্তব্য দেন বাঘা শাখার ব্যবস্থাপক মোয়াজ্জেম হোসেন।

গ্রাহক, শুভানুধ্যায়ী ও অতিথির মধ্যে বক্তব্য দেন,আরিয়ান এন্টারপ্রাইজের প্রোপাইটার ও পৌর আ’লীগের সাধারন সম্পাদক মামুন হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন, মাসুম কসমেটিক্স এর প্রোপাইটার ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মনোয়ারা বেগম, বিপুল মেশিনারিজ এন্ড সাইকেল ষ্টোরের প্রোপাইটার বিপুল কুমার। অর্থসহ কোরআন তেলায়াত করেন সিনিয়র অফিসার আব্দুস শুকুর। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহদ্যোলা সরকারি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তেব্যেকালে ওমর ফারুক খান বলেন, আলোর মশাল হয়ে আর্বিভাব হয়েছে ইসলামী ব্যাংক। ইসলামী ব্যাংক দেশের সর্ববৃহৎ এবং বিশ্বসেরা ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক। আজ দেশের গন্ডি পেরিয়ে বৈশ্বিক পরিমন্ডলের সফল ও সার্থক বাস্তবতা ।

জাতীয় ও অর্থনৈতিক নিয়মবর্তিতায় ইসলামী ব্যাংক ভুমিকা রাখছে। অস্প্রদায়িক চেতনায় পরিচালিত হয়ে অবস্থান ধরে রেখেছে। আজ পর্যন্ত ৩৮৩ তম শাখা ও ২,৫০০ এজেন্ট ব্যাংক রয়েছে। ১৫ লক্ষ পরিবারে বিনিয়োগ জমানত বিহিন দেড় লক্ষ টাকা। এই ব্যাংকের এক কোটি ৬০ লাখ গ্রাহকের আমানত এক লাখ ৩৫ হাজার কোটি টাকারও বেশি। এজেন্ট আউটলেট, এটিএম ও সিআরএম মেশিনের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবা প্রদান করছে ইসলামী ব্যাংক।

ইসলামী ব্যাংকের অত্যাধুনিক প্রযুক্তিমান সম্পন্ন ব্যাংকিং সলিউশন সেলফিন অ্যাপ, ইন্টারনেট ব্যাংকিং ও বিকল্প ব্যাংকিং সেবা গ্রহণ করে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে সকলকে আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, উন্নয়নের রোল মডেল বাংলাদেশের সরকার ঘোষিত প্রণোদনা ও অগ্রাধিকার খাতে বিনিয়োগসহ দেশের বৃহৎ ও ভারী শিল্পে বিনিয়োগ কার্যক্রম সফলভাবে পরিচালনা করছে ইসলামী ব্যাংক। ইসলামী ব্যাংক বাঘা শাখার মাধ্যমে এ অঞ্চলে উদ্যোক্তা উন্নয়ন করে ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বক্তব্য শেষে ফিতা কেটে শাখার উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন,ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা-কর্মচারি, গ্রাহক, শুভানুধ্যায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *