প্যান্টের বেল্টে মিলল ৫০টি সোনার বার

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক:  যশোরের নতুনহাট এলাকা থেকে ৫ কেজি ৮৪০ গ্রাম ওজনের ৫০টি সোনার বারসহ তৌহিদুল ইসলাম (৪৩) ও ইমরান হোসেন (৩৫) নামে দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে তাদেরকে আটক করা হয়। আটক তৌহিদুল ইসলাম নড়াইল জেলার কালিয়া থানার সরনখোলা গ্রামের মৃত খোকা মোল্লার ছেলে ও ইমরান হোসেন একই থানার পুরুলিয়া গ্রামের হারিয়াস সরদারের ছেলে।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবুল হাসান মো. তৌফিক মাহমুদ জানান, বেনাপোল কোম্পানী সদরের কর্মরত সুবেদার মো. আহসান হাবিব এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সকাল সাড়ে ৭টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকায় সন্দেহভাজন বেনাপোলগামী একটি ইয়ামাহা এফ জেড এস মোটরসাইকেল থামানো হয়। পরে মোটরসাইকেলের আরোহী দু’জনের শরীর তল্লাশী করে অভিনব কায়দায় প্যান্টের ভেতরে কোমরের মধ্যে বিশেষভাবে লুকানো অবস্থায় ৫.৮৪০ কেজি সোনা (৫০টি সোনার বার) উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৪ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা।

আটক আসামীদের স্বীকারোক্তিতে জানা যায় ওই সোনার বার গুলি যশোরের দড়াটানা হতে নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে মোটর সাইকেলে বেনাপোল যাচ্ছিল। উদ্ধারকৃত সোনার বার ও আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *