একদিনে শনাক্ত ১৭৭, মৃত্যু ৫

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: কোভিড আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে  ১৭৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত তার আগের ২৪ ঘণ্টার তুলনায় কমেছে, তবে বেড়েছে মৃত্যু।

শনিবার (১১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ১৭৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন। মোট মারা গেছেন ২৮ হাজার ২২ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ হাজার ৮৫২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৫৭৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৬০ হাজার ৪৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৩৮ হাজার ৫৪৩টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৩ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ, মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনই নারী। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন একজন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *