বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে মেয়রের থাপ্পড় গালিগালাজ

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: বিজয় দিবসের অনুষ্ঠানে প্রকাশ্যে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ ও থাপ্পড় মারার অভিযোগ উঠেছে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে।
বৃহস্পতিবার সকাল ৭টার দিকে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ ওই অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। নাম ঘোষণার তালিকা নিয়ে মেয়র তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের বিজয় দিবসের অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্বে ছিলেন শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ। ভোর থেকে ওই মাঠের শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুলের শ্রদ্ধা নিবেদন করছিলেন।

এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে যান। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে মেয়র প্রকাশ্যে ওই শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহেরুল্লাহ  বলেন, ভোরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লিখিত ভাবে কর্মসূচি নেওয়া হয়। সেই মোতাবেক শ্রদ্ধা নিবেদনের জন্য তালিকা অনুযায়ী মাইকে নাম ডাকছিলাম। পৌরসভার নাম ৫ নম্বরে ডাকায় পৌর মেয়র ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালাগালি করে তিনটি থাপ্পড় মেরেছে। এই ঘটনায় দেওয়ানগঞ্জ মডেল থানা এবং উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে।

ঘটনাটি মুহূর্তে ছড়িয়ে পরলে দেওয়ানগঞ্জ উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা চরম ক্ষুব্ধ হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। শিক্ষক নেতৃবৃন্দ আল্টিমেটাম দিয়েছে নির্বাচনের দায়িত্ব পালন না করার।

বৃহস্পতিবার দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিকালে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক ফজলুল করিম, সাংগঠনিক সম্পাদক, জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপজেলার শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফার সঙ্গে দেখা করে নেতৃবৃন্দ ইউএনওকে জানান সুষ্ঠু বিচার না হলে আসন্ন ৫ জানুয়ারি দেওয়ানগঞ্জ ইউপি নির্বাচনে শিক্ষকরা দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন এবং সরকারি দায়িত্ব তারা পালন করবেন না। দায়ী ব্যক্তির শাস্তি না হলে তারা কর্মসূচি দিবেন।

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, মডেল থানার ওসি মহব্বত কবিরসহ সরকারি বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

শিক্ষক নেতা এমদাদুল হক আকন্দ ও মো. সেলিম মিয়া জানান ঘটনার সুষ্ঠু বিচার না হলে বৃহত্তর কর্মসূচী দেওয়া হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন জানান, একজন সরকারি কর্মকর্তার শরীরে হাত দেওয়া নিন্দার কাজ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা জানান, বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি মহব্বত কবির বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। মামলা হলে ব্যবস্থা নেওয়া হবে, কাউকে ছাড় দেওয়া হবে না।

পৌর মেয়র শাহ নেওয়াজ শাহানশাহ  বলেন, আমার সুনাম নষ্ঠ করার জন্য ষড়যন্ত্র চলছে। বিষয়টি মিথ্যাচার, আমি কাউকে থাপ্পড় মারিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *