ভোটের হিসাব নিয়ে হট্রগোল,পরাজিত প্রার্থী-সমর্থকদের হামলায় ইউনিয়ন আ.লীগ নেতাসহ বিজয়ী প্রার্থী সমর্থক আহত

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় নির্বাচন পরবর্তী ফলাফল প্রকাশের পর, পরাজিত প্রতিদ্বদ্বী প্রার্থী-সমর্থকদের লাঠিপেটায় আহত হয়েছে ইউনিয়ন আ’লীগের এক নেতাসহ বিজয়ী প্রার্থী-সমর্থক। তারা হলেন- ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক এনামুল হক, বিজয়ী প্রার্থী-ওয়ার্ড আ’লীগের সভাপতি কালাম মন্ডল ও তার সমর্থক শরিফুল ইসলাম। রোববার (২৬ ডিসেম্বর) ভোট গ্রহণ শেষে আড়ানী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটেছে। ভোটের ফলাফলে হিসাবের গড়মিল নিয়ে ঘটনার সুত্রপাত হয়।

অভিযোগ উঠেছে,ওই কেন্দ্রের পরাজিত দুই প্রার্থী- আতিকুর রহমান ও ইউনিয়ন যুবলীগের নেতা আশরাফুল ইসলাম হাইড্রোজ তার সমর্থকদের নিয়ে বিজয়ী প্রার্থী ওয়ার্ড আ’লীগের সভাপতি কালাম মন্ডল ও তার সমর্থক শরিফুল ইসলামের উপর অর্কিত হামলা চালিয়ে লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। পরে তারা আড়ানি ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক এনামুল হককেও মারপিট করে। এতে আহত হন এনামুল হক। পুলিশ ও স্থানীদের সহযোগিতায় আহত ৩জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক এনামুল হক জানান,তিনি নৌকার প্রার্থীর এজেন্ট হিসেবে কেন্দ্রের ভেতরে ছিলেন। ভোটগ্রহন শেষে ফলাফল নিয়ে বের হওয়ার সময় ২০/২৫ জনের সংঘবদ্ধ দলের লোকজন তাকে বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে এলোপাথাড়িভাবে মারপিট করে। এর আগে বাইরে কি হয়েছে তা তিনি জানতেননা। তবে অভিযোগ দায়েরের আগে জড়িতদের নাম বলতে রাজি হননি এনামুল হক।

বিজয়ী মেম্বর প্রার্থী আবুল কালাম মন্ডল বলেন,ফলাফলে ৩৫৫ ভোট পেয়ে আমি বিজয়ী হয়েছি। পরাজিত প্রতিদ্ব›িদ্ব প্রার্থী আতিকুর রহমান পেয়েছে ৩৪৮ ভোট আর ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম হাইড্রোজ পেয়েছে ৩০৫ ভোট। কেন্দ্র থেকে ফলাফল প্রকাশের পর পরই পরাজিত প্রতিদ্ব›দ্বী দুই প্রার্থীসহ তাদের সমর্থিত অর্ধশতাধিক লোকজন লাঠি,লোহার রড নিয়ে অতর্কিত হামলা চালিয়ে আমাকে ও আমার সমর্থক শরিফুল ইসলামকে এলাপাথাড়ি মারপিট শুরু করে। এতে তিনিসহ তার সমর্থক গুরুতর আহত হন। এসময় আতিকুরের লোকজন তার পকেটে থাকা ২৭ হাজার ৮০০শ’টাকা বের করে নেয় বলে জানান আবুল কালাম মন্ডল। এছাড়াও আতিকুরের বিরুদ্ধে ভোটের দুইদিন আগে আড়ানী ষ্টেশন এলাকার নুরনগর বাজারে মারপিটসহ ভোটের ৮দিন আগে বাড়ির জানালা ভেঙ্গে বাক্স থেকে টাকা নিয়ে যাওয়ার অভিযোগ করেন কালাম মন্ডল । এবিষয়ে থানায় অভিযোগ করবেন বলে জানান তিনি।

আতিকুর রহমান জানান, ৪টায ভোট শেষ হওয়ার পর,রাত ৭টায় ফলাফল ঘোষনা করা হয়। এতে ভোটের হিসেব গড়মিল হয়। তার কেন্দ্রে ১৩০১ ভোটের মধ্যে কার্স্টিং হয় ১০৬৮ ভোট। চার প্রার্থী মিলে ভোটের হিসেব পাওয়া যায় ১০৩৯। বাতিল ভোটের সংখ্যা ছিল ২৩ টি। সব মিলে ৬ ভোটের হিসেব গড়মিল হয়। এ বিষয়ে জানতে চাইলে হট্রগোল হয়। এ সময় পুলিশ লাঠি চার্জ করে। এতে সাধারন জনতা ক্ষিপ্ত হয়ে কে কাকে মারপিট করেছে আমি বলতে পারবোনা।

আশরাফুল ইসলাম হাইড্রোজ বলেন,ফলাফল বিপর্য়যের শঙ্কায় লোকজন নিয়ে কেন্দ্র থেকে চলে আসেন। ঘটনার সাথে তার ও তার সমর্থিত লোকজনের সম্পৃক্ততা নেই। তবে ভোটের হিসেবের নিয়ে উত্তেজনা সুষ্টি হয়েছিল বলে শুনেছি। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ লাঠি চার্জও করেছে। বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ফলাফল ঘোষনার পর ঘটনার বিষয়ে শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *