পুঠিয়ায় ইটভাটার মাটি ফেলে সড়ক নষ্ট করায় তিন লক্ষ্য টাকা জরিমানা

রাজশাহী লীড

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় ইটভাটার মাটি ফেলে সড়ক নষ্ট করায় মালিককে তিন লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২০ এপ্রিল) দুপুরে এম আর ইটভাটার মালিক জের মোহাম্মদকে এ জরিমানা করেন পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্টেড নূরুল হাই মোহাম্মদ আনাস।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, উপজেলার পুঠিয়া-তাহেরপুর আঞ্চলিক সড়কের ধোকড়াকুল এলাকায় মাটি ফেলে সড়কটি নষ্ট করে এম আর নামের একটি ইঁভাটা। এতে সড়কটি ক্ষতিগ্রস্থ হয় এবং জনসাধারণের চলাচলের মারাত্তক বিঘ্ন ঘটে। এই বিষয়ে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ইটভাটার মালিককে বার বার সতর্ক করা হলেও তারা শুনেনি।

বুধবার সকাল থেকে এন আর ভাটার মালিক সড়কটিতে মাটি ফেলে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করার খবর পেয়ে ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালায়। সরজমিনে অভিযোগের সত্যতা পাওয়ায় ওই ইটভাটার মালিককে তিন লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্টেড নূরুল হাই মোহাম্মদ আনাস জানান, পুঠিয়া-তাহেরপুর আঞ্চলিক সড়কের ধোকড়াকুল অংশের উপর মাটি ফেলে রাস্তা ক্ষতিগ্রস্ত করায় এম আর ইটভাটার মালিকে ৩ লক্ষ টাকা অর্থদন্ড আদায় করা হয়। কেউ সরকারি রাস্তার ক্ষতি করলে তার বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে এ কর্মকর্তা জানান।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *