করোনা সংক্রমণ রোধে রাসিকের ১৪নং ওয়ার্ডে বুস্টার ডোজ প্রদান

রাজশাহী

স্টাফ রিপোর্টার: বুস্টার ডোজ দিবস আজ মঙ্গলবার । দেশব্যাপী বুস্টার ডোজ দিবস পালিত হচ্ছে। সেই সাথে রাজশাহী সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ডে স্বতঃস্ফূর্তভাবে বুস্টার ডোজ সহ ১ম ও ২য় পর্যায়ের ভযাকসিন গ্রহণ ও প্রদানের চিত্র দেখা গেছে।

মঙ্গলবার(১৯ জুলাই) নগরীর ১৪ নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যলেয়ের পাশে সুন্দর পরিবেশে সকাল ৮টা থেকে করোনার ভযাকসিন ও বুস্টার ডোজনিতে আসা মানুষের ভিড় দেখা গেছে ।সেবা প্রদানে ত্রুটি এড়াতে ৫ জন স্বাস্থ্যকর্মী, ৩ জন স্বেচ্ছাসেবক ও ১ জন সুপারভাইজার নিয়োজিত থাকতে দেখা গেছে ।

টিকা নিতে আসা মানুষেরা জানান, কাগজ দেখালেই ভ্যাকসিন দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। অপেক্ষা করতে হচ্ছে না।

অন্যদিকে টিকা দেয়া স্বাস্থ্যকর্মীরা জানাচ্ছেন, অনেক মানুষ আসছেন কাগজ ছাড়া।  তারপরও নির্দেশনা অনুযায়ী টিকা দেয়া হচ্ছে। আজ ২০০ জনের ভ্যাকসিন প্রস্তুত আছে । সকাল সাড়ে ১০টা নাগাদ প্রায় অর্ধ শতাধিক মানুষের টিকা প্রদান করা হয়েছে।

টিকা গ্রহণ করতে আসা হাদিসুর রহমান লাবিব বলেন, আমি ৬ষ্ঠ শ্রেণীতে পড়ি। দুটো ভযাকসিন নেয়া হয়েছে। বুস্টার ডোজ নিতে এসেছি। কিন্তু, কাগজ দেখে তারা বললেন এখন ও সময় হয়নি। এই ওয়ার্ডেই প্রথম দুইটি টিকা নিয়েছি।

সুপারভাইজার হিসেবে দায়িত্বে থাকা রুহুল কুদ্দুস বিপ্লব বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্তে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়ার লক্ষ্যে আগামীকাল দেশব্যাপী এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে । দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ও তুলনামূলক কম বুস্টার (তৃতীয়) ডোজ কাভারেজ বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৮ বছরের বেশি যে কেউ দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হলে বুস্টার ডোজ গ্রহণ করতে পারছেন। বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা ব্যবহার হচ্ছে।

এ বিষয়ে রাসিক ১৪ নং ওয়ার্ড (পশ্চিম) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন আনার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংরাদেশ সরকার মানব বান্ধব সরকার। সেই সাথে রাসিক মেয়র এ.এইচ.এম খারুজ্জামান লিটন রাজশাহীর রূপকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার পাশাপাশি উন্নয়নের কাজ করে যাচ্ছেন। আমার ওয়ার্ডে করোনাকালিন সময় থেকেই সাধারণ মানুষদের সেবা প্রদান করা হচ্ছে। আজ বুস্টার ডোজ দিবস। অবহেলা না করে ভ্যাকসিন নিতে আসা মানুষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *