আদালতে সম্পদ  থেকে বঞ্চিত করায় ভাইদের বিরুদ্ধে বোনদের মামলা

রাজশাহী

স্টাফ রিপোর্টার : রাজশাহীর আদালতে তিন ভাইয়ের বিরুদ্ধে ওয়ারিশ সূত্রে পাওয়া দুই বোনের কোটি টাকার সম্পদ প্রতারণা করে কৌশলে সম্পদ থেকে দুই বোনকে বঞ্চিত করার অভিযোগে মামলা করা হয়েছে বলে জানা গেছে। এই মামলার নম্বর ১০২/২১।

রাজশাহী যুগ্ন জেলা জজ আদালতে মামলাটি করেন নগরীর দড়িখরবোনা এলাকার মৃত জোনাব আলী সরকারের দুই মেয়ে রোকেয়া বেগম ও জোবেদা খাতুন।

মামলা সূত্রে জানান গেছে, রাজশাহী নগরীর নগর ভবনের পশ্চিমে বোয়ালিয়া মৌজা, জেএল নং-০৯ মধ্যে আর.এস ১৩৫৬ নং খতিয়ানের লিখিত আর.এস ৩৫০২ দাগের সাম্প্রতিক নির্মান হচ্ছে মুন রাবেয়া টাওয়ার। ০.১৬৪৪ একর সম্পত্তির মূল মালিক ছিলেন মৃত জোনাব আলী সরকার ও মাতা মৃত রাবেয়া খাতুন। তাদের তিন ছেলে রওশন আলম জুলু, রফিকুল ইসলাম ও শফিকুল আলম এবং তিন মেয়ে রোকেয়া বেগম, জোবেদা খাতুন ও মাহমুদা বেগম।

ওয়ারিশ সূত্রে আর.এস ৩৫০২ দাগের নির্মানকৃত মুন রাবেয়া টাওয়ার নির্মানকৃত জমির প্রত্যেক ভাই ০.০৩৬৫ একর ও প্রত্যেক সহোদর তিন বোন ০.০১৮২৬ একর জমির ওয়ারিশ সূত্রে মালিক। রাজশাহীর আদালতে তিন ভাইয়ের বিরুদ্ধে সেই সম্পদের বাটোয়ারা মামলা করে তিন বোন । মামলার পরে সেই সম্পত্তিতে কম্পানির মাধ্যমে ১০ তালা ভবন নির্মানের জন্য মৃত জোনাব আলী সরকারের তিন ছেলে রওশন আলম জুলু, রফিকুল ইসলাম ও শফিকুল আলম ও এক বোন মাহমুদা বেগমের স্বামী আব্দুল লতিফ কৌশলে নির্মানকৃত মুন রাবেয়া টাওয়ারের বিনা খরচে ফ্ল্যাট দেয়ার নাম করে অপর দুই বোন রোকেয়া বেগম ও জোবদা খাতুনের কে বোঝালে পরে আদালত থেকে তিন বোন গত ৩০ জানুয়ারি ২০১৯ সালে মামলা বাটোয়ারা মামলা তুলে নেয়।

ভুক্তভোগি রোকেয়া বেগম ও জোবদা খাতুন জানান, আমার তিন ভাই ও আমার বোন মাহমুদা বেগমের স্বামী আব্দুল লফিব কৌশলে প্রতারণা করে আমাদের দুই বোনের কাছে থেকে সদর সাব রেজিষ্ট্রী অফিস রাজশাহীতে গিয়ে গত ১৪ ফেব্রুয়ারি ২০১৯ সাল বোয়ালিয়া মৌজার আরএস নং ১৩৫৬, আর.এস দাগ নং ৩৫০২ মোজ জমি ০.১৬৪৪ একরের মধ্যে বোনের ওয়ারিশ সূত্রে পাওয়া ০.০৩৬৫২ একর জমি হেবা ঘোষণা দলিল করে নেন। দলিলের দাতা করা হয় বেগম জাবেদা খাতুন, দলিলের গ্রহীতা রওশন আলম দিং, দলিল নং ১০০০/২০১৯। তবে দলিলটি এখন পর্যন্ত বালাম বইতে উঠে নাই। প্রতারণা করে আমাদের দুই বোনকে সম্পদ থেকে বঞ্চিত করতে তারা এ দলিল করেছে।

ভুক্তভোগি আরো জানান, সাম্প্রতিক নগর ভবনের পশ্চিমে মুন রাবেয়া টাওয়ার বর্তমানে মামলাধীন অবস্থায় রয়েছে। মামলা নং ১০২/২১ জেলা রাজশাহী যুগ্ম জেলা জজ ১ম আদালতের আওতাধীনে মামলাটি চলমান আছে । মামলার বাদী রোকেয়া বেগম ও জোবদা খাতুন দুই বোন এবং মামলার বিবাদী নিজের তিন ভাই রওশন আলম জুলু, রফিকুল ইসলাম, শফিকুল আলম ও এক বোন মাহমুদা বেগম।

তারা আরো বলেন, রাজশাহীর সমস্ত জনগনের কাছে অনুরোধ যেহেতু ” মুন রাবেয়া টাওয়ার ” নিয়ে মামলা চলমানাধীন আদালতে। সেহেতু যাহারা উক্ত বিল্ডিং এর ফ্ল্যাট ক্রয় না করার জন্য অনুরোধ। সত্য মিথ্যা যাচাই করে নিজ দায়িত্বে ফ্ল্যাট ক্রয় করার জন্য অনুরোধ জানান ভুক্তভোগী দুই বোন রোকেয়া বেগম ও জোবদা খাতুন। আগামী ১৭/৮/২২ তারিখে সেই মামলার শুনানি রয়েছে বলে জানান মামলার বাদি রোকেয়া বেগম ও জোবেদা খাতুন। এসব তুলে ধরে ১০ আগস্ট ফেসবুকে মুন রাবেয়া টাওয়ারে কাউকে ফ্লেট ক্রয় না করার জন্য অনুরোধ জানিয়ে পোস্ট করেন ভুক্তভোগী দুই বোন।

স্ব.বা/ম

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *