পাবনায় কবরস্থানের শেয়াল, দলবেঁধে আক্রমনে আহত ৪০

রাজশাহী

স্বদেশ বাণী ডেস্ক : পাবনার বেড়ায় নতুন ভারেঙ্গা ইউনিয়নের ৪টি গ্রামে একদল শিয়ালের দলবেধে আক্রমনে শিশুসহ ৪০ জন আহত হয়েছে । এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে পর্যন্ত ১৫-২০টি শিয়াল দলবেঁধে বাটিয়াখড়া, রাকশা, সোনাপদ্মা ও চকপাড়া গ্রামে আক্রমন চালায়। শিয়ালের কামড়ে ৪০ জন আহত হন। এ সময় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শিয়ালের কামড়ে আহতরা বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা ও জলাতঙ্কের ভ্যাকসিন নিয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এলাকাবাসী জানায়, বুধবার রাত ৮টার দিকে বাটিয়াখড়া কবরস্থান থেকে ১৫-২০টি শিয়াল দলবেঁধে ওই গ্রামের প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা বৃদ্ধ আব্দুল কাদের (৬০), লালটু (৫৫) ও ওয়াজেদকে (৩০) কামড়ে আহত করে। এ সময় শিয়ালের কামড়ে বাটিয়াখড়া গ্রামের আঞ্জুয়ারা খাতুন (৪২), জেসমিন (১৪), রঞ্জনা (২৫), রাবেয়া (৯), রেহানা (৪৫), রাজিয়া ও সাত মাস বয়সী নিলয়সহ অন্তত ২০ জন আহত হন। এছাড়া একই সময়ে চকপাড়া, রাকশা ও সোনাপদ্মা গ্রামের কালু মিয়া (৬০), সামছুল ইসলাম (৪০), আবু মুসাসহ ২০ থেকে ২৫ জন আহত হয়েছেন।

বাটিয়াখড়া গ্রামের শিয়ালের কামড়ে আহত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাতে বাড়ির আঙ্গিনায় কাজ করছিলেন। এ সময় লোডশেডিং চলছিল। অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে বেড়া হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তার ক্ষতস্থানে ৯টি সেলাই ও জলাতঙ্কের ইঞ্জেকশন দিয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতেমা তুজ জান্নাত জানান, শিয়ালের কামড়ে আহতরা প্রথমিক চিকিৎসার পর জলাতঙ্কের ভ্যাকসিন নিয়েছেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *