রাজশাহী ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবি

রাজশাহী

স্বদেশ বাণী ডেস্ক: আজ রাজশাহী শহরের শালবাগান এলাকায় ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সাধারণ ছাত্রীদের হেনস্তা এবং ছাত্রীদেরকে অনৈতিক কাজে বাধ্য করানোসহ নানা অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রাজশাহী মহানগর এক বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করে। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রাজশাহী মহানগর সম্মানিত সভাপতি হাফেজ খাইরুল ইসলাম,মহানগর সেক্রেটারি ডা: উসামা রাইয়ান ভাই সহ অসংখ্য ছাত্রজনতা। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ এ হাফেজ খাইরুল ইসলাম বলেন সারাদেশে ক্যাম্পাস গুলোতে ছাত্রলীগের সংন্ত্রাস, চাঁদাবাজি,মাদক ব্যবসা, সিট বানিজ্য, ধর্ষণ সহ নানা অপরাধে সাধারণ ছাত্র অতীষ্ঠ। অবিলম্বে তাদের সকল কার্যক্রম নিষিদ্ধ করে ক্যাম্পাস থেকে বহিষ্কার করতে হবে। নয়ত সাধারণ ছাত্রদের সাথে নিয়ে তাদের বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।
মহানগর সভাপতি ছাত্রলীগের আরো কিছু কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেন যে
— রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতির নারী কেলেংকারী এবং সেক্রেটারির মাদক সেবন ও অনৈতিক কর্মকান্ড, হেলমেট, রড ও রামদা বাহিনী হিসেবে নানা সময়ে আত্মপ্রকাশ প্রমাণ করে এরাই দেশের সবচেয়ে বড় মানবতাবিরোধী সন্ত্রাসী।
— ইডেনে ছাত্রলীগের সিট বাণিজ্য। জোরপূর্বক ছাত্রীদের নিকট থেকে চাঁদা আদায়, বিভিন্ন সময় নানাভাবে অত্যাচার করে প্রশাসনের সহায়তায় ছাত্রীদের হল থেকে বের করে দেয় ছাত্রলীগ।
— সাত বছরে ছাত্রলীগের হাতে শারীরিকভাবে লাঞ্ছনার স্বীকার হয়েছে তিন শতাধিক (৩০৯ জন) নারী
— সিলেট এমসি কলেজে গৃহবধুকে গণধর্ষনের ঘটনা প্রমাণ করে নৈতিক অবক্ষয়ের চরম সীমায় পৌঁছেছে ছাত্রলীগ।
— আওয়ামী লীগের একযুগের অধিক সময়ে বিশ্বজিৎ, আবু বকর, আবরার ফাহাদসহ অনেক নিরাপরাদ শিক্ষার্থীর জীবন কেড়ে নিয়েছে ছাত্রলীগ।
— সারাদেশে ছাত্রলীগের ক্রমবর্ধমান চাঁদাবাজি। সরকারি বিভিন্ন প্রকল্প, ব্যবসায়ী, ঠিকাদার, ব্যক্তিগত নির্মাণ কাজ, এমনকি ফুটপাতের সাধারণ ব্যবসায়ীদেরকেও জিম্মি করে ছাত্রলীগের চাঁদাবাজি যেন জ্যামিতিক হারে বাড়ছে। দেশের মানুষ আজ ছাত্রলীগের কাছে অসহায়।
— বিরোধী দলের শান্তিপূর্ণ সমাবেশে বিভিন্ন সময়ে ছাত্রলীগের হামলা। ছাত্রশিবির, ছাত্রদল, ছাত্র অধিকার পরিষদসহ নানা সময়ে সাধারণ মানুষের যৌক্তিক শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ সন্ত্রাসী হামলা চালিয়ে সুনাম (!) কুড়িয়েছে।
এ সময় মহানগর সভাপতি হাফেজ খাইরুল ইসলাম কিছু দাবি পেশ করে বলেন যে,

ক্স মানতাবিরোধী সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে
ক্স সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে
ক্স শিক্ষার্থীদের জীবন, সম্মান ও শিক্ষার নিরাপত্তা নিশ্চিত করতে হবে
ক্স শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে
ক্স সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের গেস্টরুম নামক র‌্যাগিং টর্চার সেল বন্ধ করতে হবে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *