জেলা পরিষদের নির্মাণাধীন পার্কিংশেডধসে ২ শ্রমিকের মৃত্যু

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের নির্মাণাধীন পার্কিংশেডধসে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন অন্তত পাঁচজন। শনিবার (৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের নীচতলার পার্কিংশেডের নির্মাণ কাজ করার সময় হঠাৎ ওপর থেকে ভেঙে পড়ে। এ সময় সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ছয়জন শ্রমিককে উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠালে সেখানে একজনের মৃত্যু হয়। পরে ঘটনাস্থল থেকে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ইউনিটের সহকারী স্টেশন ম্যানেজার রাজেশ বড়ুয়া  বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে একজন মারা গেছেন। পরে ধসে পড়া ছাদের নিচ থেকে আরেক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণমিত্র বড়ুয়া ও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম।সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, হতাহতদের পরিবারে সহযোগিতা অব্যাহত থাকবে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান জাগো নিউজকে বলেন, দুই শ্রমিকের মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালে রয়েছে। আহত বাকি নির্মাণ শ্রমিকদের হাসপাতালে চিকিৎসা চলছে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *