তানোরে ভূমি দালাল মজিবরের দৌরাত্মে অতিষ্ঠ

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে দীর্ঘ কয়েক যুগের ভুমি দালাল মজিবরের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারন সেবা প্রার্থীরা বলে অভিযোগ উঠেছে। ভুমি অফিস ও সব তহসিল অফিসে তার বেপরোয়া বিচরনে চরম ক্ষুব্ধ। ফলে কিছুতেই দালাল মুক্ত হচ্ছে না ভুমি ও তহসিল অফিসগুলো। এতে করে দালাল মুক্ত করতে দীর্ঘ দিনের কর্মকর্তাদের বদলি ও যার কাজ তাকেই যেন সরাসরি সব সেবা দেওয়া হয়, তাহলে যদি দালাল মুক্ত হয়।
জানা গেছে মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার বরেন্দ্র অফিসের সামনে ভাই ভাই কম্পিটার ও ফটোকপির দোকানের বারান্দায় এক গাদা নাম জারির ফাইল নিয়ে কাজ করছেন ভুমি দালাল মুন্ডুমালা পৌর এলাকার মজিবর। তাকে জিজ্ঞাসা করা হয় এত ফাইল আপনার কাছে কি ব্যাপার তিনি জানান, ফাস্ট ও সেকেন্ড অর্ডারের ফাইল এসব। এখন ভুমি অফিসে জমা দেওয়া হবে।  আপনি অফিসের কেউ না এত ফাইল এলো কিভাবে প্রশ্ন করা হলে উত্তরে বলেন ভুমি অফিসের সাথে সম্পর্ক দীর্ঘ দিনের এজন্য আমার কাছে আছে। এসব কথা বলতেই দোকানী এসে আবল তাবল কথাসহ আমার দোকানে কেন, এখানে কিছু করা যাবে না। দোকানের সীমানায় কিছু করতে দেওয়া হবে না। তোমার দোকানে যদি কেউ অনিয়ম করে তাহলেও জানা যাবে না জানতে চাইলে চিল্লাচিল্লি করা শুরু করেন এবং প্রচুর দাপটও দেখান। এসময়ের মধ্যে বেশ কিছু স্থানীয় লোকজন জমা হয়ে পড়েন। কিছুক্ষন পর দোকানির মালিক পৌর কর্মচারী আকবার এসে কোন কথা না শুনে তার ছেলের কথায় তিনিও হুমকি স্বরুপ কথাবার্তা বলা শুরু করেন,  আমার দোকানে আপনি কেন এসব করবেন বলে যাতা বলতে থাকেন।
দালাল মজিবর বলেন, আমার কাজ আমি করব পারলে আমাকে যেন ঠেকাই। আমি উড়ে এসে জুড়ে বসা ব্যক্তি না।
উপজেলা নির্বাহী অফিসারকে মজিবরের ছবি ফাইল দেখানো হলে তিনি বলেন দ্রুত এসব দালালদের বিরুদ্ধে ও কিছু কম্পিউটারের দোকানে অভিযান দিয়ে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *