সব পরিবহন আজ যুবলীগের দখলে, ভোগান্তিতে মানুষ: খসরু

জাতীয় রাজনীতি

স্বদেশ বাণী ডেস্ক: যুবলীগের যুবসমাবেশের কারণে গণপরিবহনের তীব্র সংকটে মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, দেশের জনসাধারণের জন্য আজকে বাস আছে বলে মনে হয় না। সব পরিবহন তাদের দখলে। বিআরটিসির বাসেও যুবলীগের ব্যানার টাঙিয়ে ভাড়ায় খাটানো হচ্ছে। এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না। মনে হচ্ছে, এটা কোনো রাষ্ট্রীয় প্রোগ্রাম।

শুক্রবার (১১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম মিলনায়তনে বিএনপির ‘বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী তাঁতীদল এ সভার আয়োজন করে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘গণপরিবহন ছাড়াও যে জনসভা করা যায়, সেটা প্রমাণ করেছে বিএনপি। পরিবহন ছাড়া কর্মসূচিতে লাখ লাখ মানুষের সমাগম হয়েছে। সবকিছু বন্ধ করে দিয়ে, খাবার বন্ধ করে দিয়েও কর্মসূচি বন্ধ করা যায়নি। এটাকে আন্দোলন নয়, বিপ্লব বলে।’

দেশে ৪২ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছেন উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘মানুষ আজ দুই বেলা খেতে পারছে না।

দ্রব্যমূল্যের চাপে দিশেহারা। বিদ্যুতের অভাবে অন্ধকারে। ভয়ভীতি দেখিয়ে মানুষকে দমানোর চেষ্টা হচ্ছে।’

তিনি বলেন, শেখ হাসিনার সরকারের বিদায়ের পর তারেক রহমান যে দিকনির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী আন্দোলনরত সব শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। কোনো সংশয় যেন না থাকে। জাতীয় সরকার কী কী বিষয়ে সংস্কার করবে, সেটাও স্পষ্ট করা হবে জাতির সামনে।

খসরু বলেন, ভোট চুরিতে যারা সহায়তা করেছেন, তাদের বিচার হবে। যারা দেশের টাকা বিদেশে পাচার করেছেন, তাদের বিচার হবে। যারা গুম-খুনে জড়িত তাদেরও বিচার হবে। যারা মানুষকে মিথ্যা মামলা দিয়ে জেলে পুরেছেন, হয়রানি করেছেন, আগুনসন্ত্রাস করেছেন, সবার বিচার হবে। বাংলাদেশ আগামীতে পরিচ্ছন্ন এক রাষ্ট্র হবে।

জাতীয়তাবাদী তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সদস্যসচিব মজিবুর রহমানের সঞ্চালনায় সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সাবেক সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি, পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *