প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের সমাধিতে রাসিক মেয়রের শ্রদ্ধা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ১ম মৃত্যুবার্ষিকীতে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গনে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক স্যারের চেতনার যে ব্যাপ্তি, যে দার্শনিক চিন্তা-চেতনা, তিনি আসলে দেশ-জাতির সীমানা পার হয়ে অনেক গভীরে ভাবতে পারতেন এবং লিখতে পারতেন। তিনি বারংবার সেটি প্রমাণ করেছেন। তিনি যতদিন আমাদের মাঝে ছিলেন, অজস্র কর্মসূচিতে স্যারকে পেয়েছি, মন্ত্রমুগ্ধের মতো তাঁর বক্তব্য শুনেছি। কখনো কৌতুকের ছলে, কখনো অত্যান্ত ভাবগম্ভীরভাবে তিনি তাঁর কথাগুলো তুলে আনতেন, যাতে থাকতো দেশের কথা, সমাজের কথা ও মানুষের চিন্তা ও মানসিকতার কথা। হাসান আজিজুল হক স্যার জীবনে যে কর্মকাণ্ডগুলো করেছেন, সেগুলো জাগরুক থাকুক। স্যারের আত্মার মাগফিরাত কামনা করছি।

শ্রদ্ধা নিবেদনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু, ছাত্র উপদেষ্টা তারেক নূর, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *