বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো জেলা পুলিশ

রাজশাহী

স্টাফ রিপোর্টার: বুধবার ( ২১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী পুলিশ লাইনে জেলা পুলিশের আয়োজনে বীর মুিক্তযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আজ আমার সামনে যে সকল বীর মুক্তিযোদ্ধারা বসে আছেন, আমি ঠিক তাদের মত বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। আমরা পকিস্তানিদের নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশকে স্বাধীন করেছি। নতুন প্রজন্মকে জানাতে হবে আমরা কত ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীন করেছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। বিশেষ অতিথি তার বক্তব্যের শুরুতেই মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে বিন শ্রদ্ধায় স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৫ আগষ্ট নিহত তার পরিবারবর্গকে। আরো শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা, শহিদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, ৩০ লক্ষ শহিদ, ২ লক্ষ নির্যাতিত মা-বোনকে। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা দেশের জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরি। আমরা নিজে মৃত্যুকে ভয় না করে মহান মুক্তিযুদ্ধে পাকহানাদার বাহিনীর সাথে লড়াই করে বাংলাদেশকে স্বাধীন করেছি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আজ যদি না আসতেন, আজ বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশে কোন সংবর্ধনা অনুষ্ঠনের সম্ভব ছিলো না। তিনি আরো বলেন, এদেশে স্বাধীনতা বিরোধী অপশক্তি আবারো মাথা উচু করার চেষ্টা করছে। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমার অনুরোধ, আপনারা সতর্ক থাকবেন, আর যেন কোনভাবেই স্বাধীনতা বিরোধী অপশক্তি এদেশে ক্ষমতায় আসতে না পারে।
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বাংলাদেশ পুলিশ একাডেমীর অধ্যক্ষ আবু হাসান তারিক, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন,পুলিশ সুপার এবিএম মাসুদ, মহানগর পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভাপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাদি, বীর মুক্তিযোদ্ধা জিনাতুন্নেছা তালুকদার, রাজশাহী জেলা প্রশাসক আবুদ জলিল

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *