গ্রামীন ব্যাংক হড়গ্রাম পবা শাখায় কেন্দ্র প্রধান কর্মশালা ও তাদের মাঝে গাছের চারা বিতরণ 

রাজশাহী
স্টাফ রিপোর্টার: গ্রামীণ ব্যাংকের দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী জোনের হড়গ্রাম পবা শাখায় সকল কেন্দ্র প্রধানদের ত্রৈমাসিক কর্মশালা অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় উপস্থিত সকল কেন্দ্র প্রধানদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

আজ ১৯ জুলায় বেলা ১১ টায় হড়গ্রাম পবা অফিসে এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল কেন্দ্র প্রধাদের হাতে ৩ টি করে চারা তুলে দেন গ্রামীণ ব্যাংকের রাজশাহী এরিয়া ম্যানেজার মো: আলমগীর হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হড়গ্রাম পবা শাখার ম্যানেজার মো: ইয়াকুব আলী।

এর আগে সকাল ১০ টায় কেন্দ্র প্রধানদের কর্মশালায়  প্রধান অতিথি হিসেবে রাজশাহী এরিয়া ম্যানেজার আলমগীর হোসেন তার বক্তব্যে বলেন, গ্রামীণ ব্যাংক সরকারের একটি বিশেষায়িত ব্যাংক, এখানে অন্য সকল প্রতিষ্ঠানের চাইতে সুদহার কম তাই সকলকে বেশি বেশি গ্রামীণ ব্যাংকের সাথে লেনদেন করার আহবান জানান।
তিনি সতর্কতার সাথে পাশ বইয়ের মাধ্যমে যেনো টাকা জমা করে সে বিষয়টি সদস্যদের মাঝে তুলে ধরেন।

লোন দেওয়ার ক্ষেত্রে ভালোভাবে জেনেশুনে সঠিক ব্যাক্তিকে যেনো লোন দেওয়া হয় সেটি কেন্দ্র প্রধানদের নিশ্চিত করার আহবান জানান। তিনি বলেন যাকে তাকে লোন দিয়ে যদি সময়মতো সেটি আদায় না হয় তাহলে কেন্দ্র ক্ষতিগ্রস্থ হবে তখন এর প্রভাব পড়বে আপনাদের সকলের মাঝে।

প্রধান অতিথি বাংদেশের মানুষকে জলবায়ুর প্রভাব মোকাবিলা করার জন্য এবং তাপদাহ থেকে বাঁচার জন্য বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরে বেশি বেশি গাছ লাগানোর আহবান জানান। সাথে সকলে নিজ নিজ এলাকায় বেশি করে গাছ লাগানোর আহবান জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *