মাদকের টাকায় দিনমজুর দম্পতি আকরাম শরিফা রাতারাতি কোটিপতি 

রাজশাহী লীড
সারোয়ার হোসেন,তানোর: রাজশাহীর তানোরের কুখ্যাত মাদক কারবারি আকরাম ও তার দুই ছেলে জেল হাজতে থাকলেও মাদক সম্রাজ্ঞী শরিফা বেগম নতুন কৌশলে তৎপর হয়ে পড়েছে মাদকের অন্ধকার জগতে। হয়েছেন ইয়াবা হেরোইনের খুচরা ব্যবসায়ী থেকে ডিলার। ফলে বর্তমানে শরিফার তৎপরতায় মাদকের ছড়াছড়িতে রুপান্তর হয়ে পড়েছে তানোরের অলিগলি। হাত বাড়ালেই মিলছে সর্ব প্রকারের মাদক। একসময়ের দিনমজুর থেকে শুধু হেরোইন ইয়াবার ব্যবসা করে রাতারাতি বুনে গেছেন কোটিপতি। কোটি টাকা দিয়ে জায়গা কিনে  গড়েছেন আলিশান ফ্ল্যাট বাড়ি। ঘুমান এসির ঠাণ্ডা হাওয়ায়। ছেলেরা চালান দামী বাইক।
অথচ বছর দুই তিনেক আগে এই আকরাম শরিফা দম্পতির সংসার চালানো দশদায় ছিলো। মাসের পর মাস দিতে পারতো না বাড়ি ভাড়ার টাকা। কোন রকমে আকরাম কে দিনমজুরি কাজ করে সংসার চালাতে খেতো হতো হিমশিম। তার ভিতরে ছেলেরা মাদকাসক্ত হওয়ায় অভাবের তাড়নায় মাদকের টাকা জোগাড় করতে জড়িয়ে পড়েছিল বিভিন্ন অপকর্মে। গিয়েছেন অনেক বার জেল হাজতেও। আর আজ সেই দিনমজুর দম্পতি আকরাম শরিফা রাতারাতি বুনে গেছেন কোটিপতি। যা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ও দুদকের অনুসন্ধানী কর্মকর্তারা তদন্ত করলেই বেরিয়ে আসবে দিনমজুর থেকে রাতারাতি কোটিপতি বুনে যাওয়া আকরাম শরিফা দম্পতির অঢেল সম্পত্তির রহস্য।
সম্প্রতি,বছর দুইএক আগে আকরামের বড় ছেলে ইমরান প্রায় এক কেজি হেরোইন সহ গোদাগাড়ীতে র্র্যাবের হাতে আটক হয়ে এখনো জেল হাজতে রয়েছে। এছাড়াও শরিফার স্বামী আকরাম প্রায় বছর খানেক আগে হেরোইন ইয়াবাসহ ডিবির হাতে আটক হয়ে জেল হাজতে যান। কিন্তু মাস না যেতেই জামিনে বেরিয়ে আসেন। এবং জেল থেকে বেরিয়ে এসেই শুরু করেন হেরোইনের কারবার। যা সপ্তাহ খানেক আগে হেরোইনসহ আকরাম আবারও থানা পুলিশের হাতে আটক হলে জানা যায় তাদের মাদক ব্যবসা করার কথা। তবুও থেমে নেই আকরাম শরিফা দম্পতির মাদক ব্যবসা। স্বামী ছেলে জেল হাজতে থাকলেও দিব্যি শরিফা চালিয়ে যাচ্ছেন মাদকের রমরমা ব্যবসা।
এতে করে উঠতি বয়সের যুবকরা হরহামেশাই হাতের নাগালে মাদক পাওয়ায় দিন দিন বেড়ে চলেছে মাদক সেবন কারিদের সংখ্যা। তানোর সদর ও আশপাশের আনাচে-কানাচে গড়ে উঠেছে মাদকের অভয়ারণ্য। তবে পুরাতন মাদক ব্যবসায়ীরা ব্যবসা ঢিল দিলেও নতুন করে বেড়েছে মাদক ব্যবসায়ীর সংখ্যা। যেখানে নাম করা তানোর পৌর এলাকার ঠাকুর পুকুর গ্রামের মাদক ব্যবসায়ীরা প্রশাসনের ধড়-পাকড় অভিযানের ভয়ে প্রায় ব্যবসা ছেড়ে দিলেও নতুন কৌশল অবলম্বন করে মাদক সম্রাজ্ঞী শরিফা ইয়াবা হেরোইন সহ বিভিন্ন মাদকের ব্যবসা করে যাচ্ছেন।
গোপন সূত্রে জানা গেছে, মাদক সম্রাজ্ঞী শরিফার স্বামী আকরাম ও ছেলে ইমরান জেল হাজতে থাকলেও দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বাড়িতে বসে থেকে ইয়াবা হেরোইনের ব্যবসা চালিয়ে যাচ্ছেন মাদক সম্রাজ্ঞী শরিফা। মাদক সম্রাজ্ঞী শরিফার মাদক ব্যবসা দিন দিন প্রকাশ্যে রূপ ধারণ করায় অভিভাবকরা ছেলে-মেয়েদের নিয়ে ব্যাপক শঙ্কিত হয়ে পড়েছেন। এই হেরোইন ইয়াবা সম্রাজ্ঞী শরিফার বিরুদ্ধে এখুনি আইনগত ব্যবস্থা গ্রহণ না করলে আরো বেপরোয়া হয়ে উঠবে তার মাদক ব্যবসা। ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়াবে যুবসমাজ। তাই এখনো সময় থাকতে শরিফার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করে ভবিষ্যৎ প্রজন্মকে মাদকের থাবা থেকে রক্ষার দাবি জানিয়েছেন সচেতন মহলসহ অভিভাবকরা। মাদক সম্রাজ্ঞী শরিফার মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।
এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম জানান, ইতিমধ্যে বিশেষ অভিযানের মাধ্যমে মাদক ব্যবসায়ী আকরাম কে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে, সেই সাথে উপজেলার প্রায় মাদকের স্পষ্ট অভিযান চালিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তবে নতুন কৌশল অবলম্বন করে কিছু মাদক ব্যবসায়ীরা তাদের ব্যবসা করছে। অচিরেই তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *