রাবির প্রক্সিকাণ্ডের হোতা বহিষ্কৃত ছাত্রলীগ নেতা তন্ময় গ্রেপ্তার

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্সি জালিয়াতি ও অপহরণ করে মুক্তিপণ আদায়ের মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মুশফিক তাহমিদ তন্ময়কে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল তাঁকে গ্রেপ্তার করে।

আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ভর্তির প্রক্সি জালিয়াতি ও অপহরণ করে মুক্তিপণ আদায়ের মামলায় তন্ময়কে গ্রেপ্তার করা হয়েছে। বিকেলেই তাঁকে আদালতে সোপর্দ করা হবে।

গত ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় গ্রুপ-২-এ তানভীর আহমেদ নামের এক শিক্ষার্থীর বদলে প্রক্সি দিতে গিয়ে আটক হন রাবির ফোকলোর বিভাগের শিক্ষার্থী বায়েজিদ খান। বায়েজিদকে জিজ্ঞাসাবাদ করার পর বেরিয়ে আসে প্রক্সিচক্রের হোতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক তন্ময়ের নাম।

বায়েজিদ খানের দেওয়া তথ্যমতে, তন্ময়ের নির্দেশে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়েছেন বায়েজিদ খান। পরে এ ছাত্রলীগ নেতার ব্যাংক অ্যাকাউন্ট অনুসন্ধান করে বিগত কয়েক বছরে প্রায় ৪২ লাখ টাকা লেনদেনের প্রমাণ মেলে।

পরে গত ১৭ আগস্ট তন্ময়সহ বহিষ্কৃত চারজনের বিরুদ্ধে টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, অপহরণ ও ৩ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগ সামনে আসে। এর পরিপ্রেক্ষিতে ১৮ আগস্ট তাঁদের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুটি মামলা করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ও আটক ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীর মা রেহেনা বেগম তাঁদের নামে নগরীর মতিহার থানায় পৃথক দুটি মামলা করেন। বিষয়টি জানাজানি হলে কেন্দ্রীয় ছাত্রলীগ সংসদ তন্ময়সহ চারজনকে বহিষ্কার করে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *