মাহফুজকে হত্যা মেনে নিতে পারছে না সহপাঠী শিক্ষার্থীরা

রাজশাহী লীড

ফজলুর রহমান,বাগাতিপাড়া(নাটোর): নাটোরের বাগাতিপাড়ায় সেই স্কুল ছাত্র মাহফুজকে হত্যা মেনে নিতে পারছে না সহপাঠী শিক্ষার্থীরা

হাতুড়ি দিতে আঘাত করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থী সহপাঠীরা সহ শিক্ষকবৃন্দ।

সোমবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নিহত মাহফুজের শিক্ষা প্রতিষ্ঠান উপজেলার তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের আয়োজনে স্কুল গেটের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, নিহতের পরিবারের সদস্য ও এলাকাবাসীরা অংশ নেয়। মানববন্ধনে অধ্যক্ষ মকবুল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন সহকারি অধ্যাপক আলমগীর হোসেন, সহকারি প্রধান শিক্ষক হাসানুজ্জামান রতন, শিক্ষক মুন্জুর মুক্তাদির, শিক্ষক জিয়ারুল ইসলাম ডাবলু, ছাত্র সাব্বির ও শ্রাবণ, ছাত্রী সামিরা ও নাইচ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, তাদের শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণীর ছাত্র মাহফুজকে হাতুড়ি দিয়ে পিটিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান তারা। মানববন্ধন শেষে দোষীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রতিষ্ঠানের ভিতরে যায় শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর সন্ধ্যায় ছাত্র মাহফুজ ভাড়া যাওয়ার কথা বলে ইজিবাইক নিয়ে বের হয়ে রাতে বাড়ি ফিরেনি। পরদিন ৬ অক্টোবর সকালে একই উপজেলার জামনগর ইউনিয়নের দেবনগনর খ্রিস্টানপাড়া এলাকার এক আম বাগানে রক্তমাকখা আশঙ্কাজনক অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত মাহফুজ উপজেলার চকগোয়াশ এলাকার ইজিবাইক মিস্ত্রি দেলোয়ার হোসেনের ছেলে এবং ওই বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র ছিলো।

এ ঘটনায় পুলিশ প্রেমঘটিত বিরোধের জেরে তাকে পরিকল্পিতভাবে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা এবং ইজিবাইক ছিনতাই করা হয়েছে বলে জানিয়েছে। ইতিমধ্যে মাহফুজ হত্যার সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ বলে বাগাতিপাড়া মডেল থনা সূত্রে জানা গেছে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *