রাজশাহীতে স্মার্ট কর্মসংস্থান মেলা অনুষ্ঠিত, অনস্পটে তিনজনকে নিয়োগপত্র প্রদান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: বেকার সমস্যা সমাধানে উদ্যোক্তা উন্নয়ন, ফ্রিলান্সার তৈরি ও শিল্প প্রতিষ্ঠানে চাকুরির সুযোগ সৃষ্টির জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় কলেজ/বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহের দক্ষ যুব, শারীরিকভাবে অক্ষম ও বেকার যুবদের জন্য বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, রাজশাহীতে দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৩ অনুষ্ঠিত হয়।

মেলায় প্রায় ৩৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে চাকুরিপ্রার্থীদের নিকট হতে সিভি সংগ্রহ করেছেন। এসব প্রতিষ্ঠানে সিভি প্রদানকারীদের মধ্যে থেকে প্রায় ৯০০জনকে আগামী এক থেকে দুই মাসের মধ্যে বিভিন্ন পদে নিয়োগ প্রদান করা হবে বলে জানিয়েছেন আয়োজক ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানরা।

বৃহস্পতিবার মেলায় অনস্পটে তিনজনকে নিয়োগপত্র প্রদান করা হয়েছে। তারা হলেন প্রাণ-আরএফএল গ্রুপে বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্কে টেলিসেলস এক্সিকিউটিভ পদে কাশমেরী গোলাপ বন্যা, আমান জুট লিমিটেডে কোয়ালিটি কন্ট্রোল টেস্টার পদে মো. মিজানুর রহমান ও চাল ডাল লিমিটেডে লজিস্ট্রিকস অ্যাসোসিয়েট পদে শাহ মো. তাহসীন আযিম শিহাব।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় হাইটেক পার্কের জয় সিলিক টাওয়ারে স্মার্ট রাজশাহী সিটি বির্নিমানে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণে ছয় দিনব্যাপী ‘স্মার্ট বাংলাদেশ ডিজাইন ল্যাব’ এর সমাপনী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তিনজনের হাতে নিয়োগপত্র তুলে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বার্হী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

স্মার্ট কর্মসংস্থায় মেলায় অংশগ্রহণকারী ৩৩টি প্রতিষ্ঠান হচ্ছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ, লানিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প, নাইস, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন-উদ্যোক্তা তৈরির প্রতিষ্ঠান, কোডার্সট্রাস্ট বাংলাদেশ, ফিউচারন্যাশন, চাল ডাল লিমিটেড, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক, আমান জুট লিমিটেড, প্রাণ এগ্রো লিমিটেড, এসআর নন ওভেন ব্যাগ এন্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ, এজি প্ল্যাস্টিক, ফ্লিট গ্রুপ, এবি ক্যাবলস, ওসমনিক কর্পোরেশন, সম্পর্ক লিফট এন্ড ইঞ্জিনিয়ারিং, প্রাইম এমব্রয়ডারি ফ্যাশন, ফরেন ডিজিটাল এড ফারম এন্ড প্রিন্টিং প্রেস, মধুমতি ব্যাংক লিমিটেড, মেঘনা গ্রুপ, ডিবিএল সিরামিকস লিমিটেড, বিডি জবস, নর্থ বেঙ্গল ইঞ্জিনিয়ারিং, গ্র্যান্ড মার্ক, যমুনা হলিডে ট্যুর, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব, মাউন্ট ২ ওশেন ট্র্যাভেল এন্ড ট্যুারিজম লিমিটেড, লিঙ্ক৩ টেকনলজিস, সিবিএ আইটি ইন্সটিটিউট, আইসিসি কমিউনিকেশন লিমিটেড, রহমান কর্পোরেশন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *