তানোরে আরসিসি রাস্তা উদ্ধোধন করলেন মেয়র ইমরুল 

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর পৌর এলাকার গোল্লাপাড়া খাদ্যগুদামের আরসিসি রাস্তার শুভ উদ্ধোধন করেন মেয়র ইমরুল হক। রবিবার সকালের দিকে শুভ উদ্ধোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা একে সরকার কলেজের প্রভাষক রাকিবুল সরকার পাপুল, সাবেক যুবলীগ নেতা আরিফুজ্জামান বাচ্চু মোল্লা, পৌরসভার কার্যসহকারী মাহবুর রহমান,  প্রতাপ হলদার প্রমুখ।
জানা গেছে, কোভিট- ১৯ প্রকল্পের আওতায় গোল্লাপাড়া খাদ্য গুদাম, আমশো মসজিদ হতে ফজলুরের বাড়ি ও বেলপুকুরিয়া আদিবাসী পাড়া থেকে মিশন পর্যন্ত আরসিসি রাস্তা নির্মান এবং গোকুল প্রিন্সিপাল  বাড়ি পর্যন্ত, গোকুল মসজিদ হতে রফিক হাজীর বাড়ি, রায়তান বড়শো কালামের বাড়ি হতে দুলালের বাড়ি পর্যন্ত আরসিসি ড্রেন নির্মাণ করা হবে। সব কয়টি কাজ এক প্যাকেজে করা হচ্ছে। কাজের বিপরীতে ১ কোটি ২১ লাখ টাকা বরাদ্দ।
গোল্লাপাড়া বাজারের ব্যবসায়ীরা জানান, রাস্তা টি নির্মাণ করা সময়ের দাবি ছিল। কারন প্রতিদিন খাদ্য গুদামে ধান চালের ট্রাক যাতায়াত করে থাকে। সামান্য বৃষ্টি হলেই ব্যাপকভাবে পানি জমে থাকে। শুধু তাই না প্রতি মঙ্গলবার ও শুক্রবার হাটবারের দিন। হাটবারে একটি ট্রাক গুদামে মালামাল নিয়ে গেলে প্রচুর পরিমানে যানজটের সৃষ্টি হয় এবং হয়রানির শেষ থাকেনা। পানি জমে থাকার কারনে ব্যবসা করতেও কষ্ট হত।
মুন্টু নামের এক ব্যক্তি বলেন, রাস্তাটির অবস্থা এতই খারাপ ছিল কল্পনাতীত। বৃষ্টির পানি হলে বিভিন্ন জায়গায় এত পরিমান পানি জমে থাকত পায়ে হাটা যেত না। আলফাজ নামের এক ব্যবসায়ী বলেন, রাস্তার দক্ষিণ পাশে দোকান, পানি হলে হাটের দিন চলাচল মানেই দোকানে কাঁদাপানি পড়ত। রাস্তাটি নির্মান হওয়ায় ব্যবসায়ীদের মাঝে চরম স্বস্তি বিরাজ করছে।
খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) ওহেদুজ্জামান বলেন, খাদ্য গুদাম থেকে প্রতি বছর ৭/৮ লাখ টাকা পৌরসভাকে কর দিয়ে থাকি। মেয়রের কাছে একাধিকবার আবেদন করা হয়েছিল। তার প্রেক্ষিতে মেয়র মহোদয় আরসিসি রাস্তা নির্মান করে দিয়েছেন। যার ফলে দূর্ভোগ থেকে মুক্তি মিলেছে। রাস্তা নির্মানের কারণে মালামাল বহনে আর কোন দূর্ভোগে পড়তে হবে না।
মেয়র ইমরুল হক এক প্রতিক্রিয়ায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা স্মার্ট দেশ গড়ার। মুলত এজন্যই অধিক বরাদ্দে আরসিসি রাস্তা নির্মান করে দেয়া হয়েছে। যাতে করে দীর্ঘ সময় টিকসই হয়। পর্যায়েক্রমে গুরুত্বপূর্ণ রাস্তাগুলো আরসিসি ঢালাই রাস্তা নির্মান করা হবে। আশা করছি পৌরসভার একটি রাস্তাও মাটির থাকবে না।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *