মান্দায় আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

রাজশাহী
মোঃ রওশন আলম মান্দা নওগাঁ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ।
পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত সাতটি জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। ১৯৭৪ সালের প্রথম জাতীয় কংগ্রেসে শেখ ফজলুল হক মনি চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৮ সালে দ্বিতীয় কংগ্রেসে আমির হোসেন আমু চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬ সালের তৃতীয় কংগ্রেসে চেয়ারম্যান নির্বাচিত হন মোস্তফা মহসীন মন্টু। ১৯৯৬ সালের চতুর্থ জাতীয় কংগ্রেসে চেয়ারম্যান নির্বাচিত হন শেখ ফজলুল করিম সেলিম। ২০০৩ সালের পঞ্চম কংগ্রেসে চেয়ারম্যান নির্বাচিত হন জাহাঙ্গীর কবির নানক। এ কমিটি ২০০৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে।
২০১২ সালে অনুষ্ঠিত হয় সংগঠনটির ষষ্ঠ জাতীয় কংগ্রেস। এ কংগ্রেসে চেয়ারম্যান নির্বাচিত হন মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। ২০১৯ সালের ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান নির্বাচিত হন শেখ পরশ। তার সঙ্গে সাধারণ সম্পাদক হন মাইনুল হোসেন খান নিখিল। এখন পর্যন্ত তাদের নেতৃত্বেই এগিয়ে চলছে সংগঠনটি।
এদিকে প্রতিবছরের মতো এবারও নানা কর্মসূচির মধ্য দিয়ে মান্দা উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। মান্দা উপজেলা আওয়ামী  যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেক মোশারফের সভাপতিত্বে ও যুবলীগের সাধারণ সম্পাদক ও মান্দা উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান গৌতম কুমার মহন্তের  সঞ্চালনায় সকাল ১১টায় মান্দা উপজেলা দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের পর রেলি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।
এসময় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ৪৯-নওগাঁ ৪-মান্দা আসনের সংসদ সদস্য ও সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী এবং স্বাধীনতা পদকে ভূষিত জনাব ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দীন মন্ডল, সাধারণ সম্পাদক এ্যাড.নাহিদ মোর্শেদ বাবু।
এছাড়াও অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন,  কোষাধক্ষ্য,বাংলাদেশ আওয়ামী লীগ নিউইয়র্ক, আমেরিকা ও সাবেক ছাত্র লীগ নেতা  শেফায়েত জামিল প্রামানিক সৌরভ, নওগাঁ জেলা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ব্রহানি সুলতান মাহমুদ গামা, আব্দুল লতিফ শেখ কার্যনির্বাহী সদস্য মান্দা উপজেলা আওয়ামী লীগ,  অধ্যক্ষ আবুল কালাম আজাদ সহ-সভাপতি মান্দা উপজেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা ও মান্দা উপজেলার কার্যনির্বাহী সদস্য আব্দুল মান্নান সহ আওয়ামী যুবলীগ ও মহিলা লীগের উপজেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং   আওয়ামীলীগ, অঙ্গ সংগঠনের নেতাকর্মী অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *