মানুষের শ্রদ্ধা ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাই: আসাদ

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ বলেছেন, আমি এমপি হয়ে কতদূর কী করতে পারবো জানি না, কিন্তু আমি মানুষ হিসেবে যার যতটুকু শ্রদ্ধা, সম্মান প্রাপ্য সেটা আমি নিশ্চিত করব। আমি হিংসার রাজনীতি করিনা, অসত্যের রাজনীতি করি না। আমি অর্থ উপার্জনের জন্য রাজনীতি করিনা, আমি রাজনীতি করি সম্মান উপার্জনের জন্য। আমি আপনাদের শ্রদ্ধা ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। এমন কোন কাজ আমি করতে চাই না যে আমার মৃত্যুর পরেও অসম্মানিত হই। শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের রিফুজিপাড়া গ্রামে আয়োজিত এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি ঐ এলাকায় গণসংযোগ করেন।

আসাদুজ্জামান আসাদ বলেন, আজকে আমার যে ক্ষমতা আছে কাল সেটা নাও থাকতে পারে। মানুষ চিরদিন ক্ষমতায় থাকে না, চিরদিন জীবিতও থাকে না। কিন্তু কর্মগুণে মানুষ মানুষের মাঝে বেঁচে থাকে। আমি এমপি হয়ে কতদূর কী করতে পারবো জানি না, কিন্তু আমি মানুষ হিসেবে আপনাদের সাথে এমন কিছু করতে চাই যাতে মৃত্যুর পরেও আপনারা আমাকে নিয়ে খারাপ কিছু বলার সুযোগ না পান। তিনি বলেন, আমি রাজনীতি করি, কিন্তু যে কোনো সিদ্ধান্ত গ্রহণ বা বাস্তবায়নের ক্ষেত্রে নিজেকে আমি বলি না, বলি আমরা। আমরা ঐক্যবদ্ধভাবে যে কোনো সিদ্ধান্ত গ্রহণ করি। আপনাদের ভোটে এমপি হলে আপনাদের প্রত্যাশা পূরনের চেষ্টা করবো।

তেমনভাবেই কাজ করতে চাই যাতে, ৫ বছর পর আপনারা সামনাসামনি বা পেছন থেকেও যাতে বলতে না পারেন এই লোকটা আপনাদের সাথে বেঈমানি করেছে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ বলেন, রাজনীতির দুইটি পথ খোলা থাকে। একটি হলো অর্থ বা টাকা, আরেকটি সম্মান। ক্ষমতায় যাওয়ার পর ক্ষমতাসীন দলের নেতা যদি মনে করে আমি কাড়ি কাড়ি টাকার মালিক হবো, সেই জনপ্রিয় মানুষের জনপ্রিয়তায় ধ্বস নামবে। আর যদি বলে আমি টাকার পেছনে যাবো না, অবৈধভাবে অন্যায়ভাবে টাকা উপার্জনের পথে না যায়, তাহলে তার সেই সম্মান আরও উপরে যাবে। বঙ্গবন্ধু এখনও মানুষের মাঝে জীবিত, শুধু বাংলাদেশে নয় গোটা পৃথিবীতে।

উপস্থিত নারীদের উদ্দেশ্যে আসাদ বলেন, আগে সন্তানের পরিচয় মিলতো বাবার পরিচয়ে। স্কুলে অফিসে কি মায়ের নাম ছিল? এখন সন্তানের নামের সাথে আগে মায়ের নাম যুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে শেখ হাসিনা নারী জাতিকে সম্মানিত করেছেন। সেজন্যই তো আপনার বিবেকের রায়টি নৌকায় চাই।
শেখ হাসিনার একটা ভুলও আপনারা ধরতে পারবেন না। আর যদি ভুল ধরেন, আমাকে প্রমাণ দিতে পারেন, রাজনীতি ছেড়ে চলে যাবো। কোনোদিন আপনাদের সামনে দাঁড়াবো না। সত্যের মুখোমুখি দাঁড়িয়ে আওয়ামী লীগ রাজনীতি করে। সত্যকে সত্য বলেই আমরা পথ চলতে চাই। আসাদ হিংসা দিয়ে রাজনীতি করে না। আমি বিশ্বাস করি, ক্ষমতা চিরদিন-চিরস্থায়ী না, সম্পর্ক চিরস্থায়ী। সব দলের নেতাকর্মীদের সাথে সম্মান দিয়ে পথ চলি, সেই চলার পথে আপনারা সহযাত্রী হবেন বলে প্রত্যাশা রাখি।

নির্বাচনী সভায় স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ নারী পুরুষ উপস্থিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *