নওগাঁর মান্দায় নবীন- প্রবীণের ত্রিমুখী লড়াই

রাজশাহী

মোঃ রওশন আলম,মান্দা, নওগাঁ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪৯-নওগাঁ ৪-মান্দা আসনের এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে তিনজন স্বতন্ত্র প্রার্থী সহ মোট পাঁচজন।

তবে আলোচনা সমালোচনায় রয়েছেন ৩জন প্রার্থী। অটোরিকশায় মাইক, সড়কের মোড়ে মোড়ে পোস্টার,ব্যানার ও ফেস্টুন টাঙ্গিয়ে ব্যাপক প্রচার প্রচারণায় নির্বাচনের মাঠ উত্তাপের  সর্বোচ্চ চেষ্টা করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী  অ্যাডভোকেট নাহিদ মোরশেদ বাবু। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মান্দার শাখার সাধারণ সম্পাদক ও নৌকার নবীন প্রার্থী।

নির্বাচনী মাঠে তার সঙ্গে প্রচারণা করছেন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ এমদাদুল হক মোল্লা, যুবলীগ নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার সহ ছাত্রলীগের নেতাকর্মী। এমপি নির্বাচিত হলে তিনি মান্দার বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের পক্ষে নেয়ার চেষ্টা করছেন।

অন্যদিকে নওগাঁ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাবেক  অধ্যক্ষ এস এম ব্রহানী সুলতান মাহমুদ গামা স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) প্রতিক নিয়ে প্রচার প্রচারণা শেষ করেছেন।

তিনি সাংবাদিকদের বলেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জনগণ তাকে ও তার প্রতীক বেছে নিয়ে অবহেলিত মান্দার মানুষের উন্নয়নের এগিয়ে আসবে। তার পক্ষে আওয়ামী লীগের সভাপতি অঙ্গ ও সহযোগী সংগঠনের এক অংশের নেতাকর্মীরা তার প্রচার প্রচারণায় দেখা যায়।

এছাড়া প্রচার প্রচারণায় পিছিয়ে নেই আরেক স্বতন্ত্র প্রার্থী (ঈগল) মার্কায় জনাব মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক তিনি বিগত সময়ে সাত বারের নির্বাচিত এমপি, সাবেক মন্ত্রী (পাট ও বস্ত্র মন্ত্রণালয়) তার সময়ে মান্দায় যথেষ্ট উন্নয়ন হয়েছে, আরো কিছু কাজ বাকি রয়েছে এই অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে তিনি মান্দার প্রতিটি ইউনিয়নে গিয়ে মানুষের দ্বারে দ্বারে ভোটের দাবি করছেন।

 নির্বাচনী মাঠে তার পক্ষে প্রচার-প্রচারণা করছেন মান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মির্জা বাচ্চু, মোঃ শরিফুল ইসলাম, মান্দা উপজেলা আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক।

এছাড়া আরো দুইজন প্রার্থী হলেন মোঃ আফজাল হোসেন স্বতন্ত্র (কাঁচি)মার্কা ও মোঃ আব্দুর রহমান (ডাব) মার্কা বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী। ব্যানার, পোস্টার থাকলেও প্রচার প্রচারণায় করতে তেমন দেখা যায়নি। ভোটারদের মধ্যে তেমন দেখা যায়নি এমন কি এই দুই প্রার্থীদের কেউ কোনদিন দেখেননি বলেও অনেক ভোটার জানান।

 কমিশন সূত্রে জানা যায় নওগা-৪ মান্দা আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৯ হাজার ১৭৫ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *