অধিক অর্থ না দিতে চাওয়ায় করনিককে মারধর করলেন কাউন্সিলর

রাজশাহী

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় আখের বিল বরাদ্দকৃত পরিমাণের চেয়ে বেশি লিখে না দেয়ায় আঁখ ক্রয় কেন্দ্রের মৌসুমি ক্রয় করনিককে মারপিটের অভিযোগ উঠেছে স্থানীয় আজিজসহ কয়েক জনের বিরুদ্ধে।

বুধবার দুপুরের দিকে উপজেলার নওশেরা মহল্লায় অবস্থিত নাটোর সুগার মিলস এর আখ ক্রয় কেন্দ্রে ঘটনাটি ঘটে। এ ঘটনায় বুধবার রাতে বাগাতিপাড়া মডেল থানায় ওই ক্রয় করনিক বাদি হয়ে এজাহার দায়ের করেছেন।

এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নওশেরা মহল্লায় অবস্থিত নাটোর সুগার মিলস এর আখ ক্রয় কেন্দ্রে ওই কেন্দ্রের মৌসুমী ক্রয় করনিক এ.এস.এম আল-আফতাব খান সুইট অফিসের দায়িত্ব পালন করছিলেন। দুপুরের দিকে উপজেলার সোনাপাতিল মহল্লার মৃত জালাল উদ্দিনের ছেলে আজিজুর রহমান ওই আখ ক্রয় কেন্দ্রে যান এবং ক্রয় করনিকের কাছে চাঁদা হিসাবে তার বরাদ্দের চেয়ে আখের বিল বেশি লিখে দিতে বলেন। অফিসের নিয়ম বর্হিভূত ভাবে লিখে দিতে রাজি না হওয়ায় ক্রয় করনিককে আজিজুর রহমান স্থানীয় কাউন্সিলর পরিচয় দিয়ে গালিগালাজ সহ প্রাণে শেষ করার হুমকী দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

তার কিছুক্ষণ পর আজিজসহ ৫-৬ জন সেখানে এসে ওই ক্রয় করনিককে এলোপাথারীভাবে আঘাত করে নগদ টাকা এবং অফিসিয়াল নথি নিয়ে চলে যায়। পরে স্থানীয়রা ওই করনিককে উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে ভর্তি করে।

এ ঘটনায় ওই করনিক বাদি হয়ে থানায় সোনাপাতিল মহল্লার আজিজুর রহমান, আরিফুল ইসলাম তপু, কৌশিক, গালিমপুর এলাকার খাদেমুল ইসলামসহ অজ্ঞাত ৫/৬ জনের নামে এজাহার দায়ের করেছেন। ঘটনার দিন ঘটনাস্থলে উপস্থিত আমির আলী, সোহাগ সহ অরো কয়েকজন চাষী জানান, আমরা ওই দিন আখ বিক্রয়ের জন্য সেখানে গিয়েছিলাম। হঠাৎ ৪/৫ জন মোটর সাইকেল নিয়ে এসে ক্রয় করনিককে মারপিট করেন।নাটোর সুগার মিলসের এজিএম ফেরদৌস আলম রঞ্জু বলেন, আমাদের একজন ক্রয় করনিককে অন্যায়ভাবে মারপিট করা হয়েছে। এঘটনায় জড়িতদের তদন্ত সাপেক্ষে দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও তিনি মনে করেন।

তিনি আরো জানান, এই ঘটনায় বুধবার আরিফুল ইসলাম তপু নামে এক সাংবাদিক আমার বক্তব্য নিয়েছিলেন। তবে আমি যা বলেছি তা না লিখে আমার মিথ্যা বক্তব্য প্রচার করা হয়েছে। যার আমি তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্নু খান বলেন, ওই ঘটনায় নিয়মিত মামলা রজু করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
এঘটনা সম্পর্কে আরিফুল ইসলাম তপুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা নিউজ সংগ্রহের জন্য সেখানে গেলে ওই ক্রয় করনিক আমাদের বাধা প্রদান করেন। মারপিটেরমত কোন ঘটনা ঘটেনি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *