মান্দায় বৈদ্যুতিক শটসার্কিটের আগুনে ৬ বাড়ি ভষ্মীভূত

রাজশাহী
মোঃ রওশন আলম,নওগাঁ: নওগাঁর মান্দায় বৈদ্যুতিক শটসার্কিটের আগুনে ৬ টি বসত বাড়ি পুড়ে ভষ্মীভূত। বুধবার ৭ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের ফালাঙ্গাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় আগুন নেভাতে গিয়ে রবিউল ইসলাম (৪০) নামের একব্যক্তি দগ্ধ হন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানাযায় বুধবার বেলা ১১টার দিকে ওই গ্রামের সাইফুল ইসলামের শয়নঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে তা আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে। আগুনে ওই গ্রামের সাইদুর রহমান, সাইফুল ইসলাম, মহসীন আলী, আব্দুস সালাম, হোসেন আলী ও রবিউল ইসলামের বাড়ি পুড়ে গেছে।
স্থানীয় লোকজন ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনের ঘটনায় ছয় পরিবারের অন্তত ৩০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন।
এব্যাপারে কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি শোনার পর তাৎক্ষনিকভাবে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য স্থানীয়ভাবে কাজ চলছে।
মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের সাব-অফিসার নুরুন্নবী বলেন, ভুল লোকেশনের কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। গ্রামের ভেতরে যাতায়াতের রাস্তা সুবিধাজনক না হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ী ঢুকতে পারেনি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস সময় মতো পৌঁছাতে পারলে ক্ষতির পরিমাণ কমানো সম্ভব ছিল।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *