শতভাগ দাবি পরিশোধের তালিকায় ১ নাম্বার কোম্পানি হিসেবে স্থান করে নিলো আলফা ইসলামী লাইফ

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: বাংলাদেশের বীমা ইন্ডাস্ট্রির ইতিহাসে আরও একটি রেকর্ড গড়লো আলফা ইসলামী লাইফ ইন্সুইরেন্স লিমিটেড। সম্প্রতি গত ৭ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কর্তৃক প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ২০২৩ সালে শতভাগ বীমাদাবি নিষ্পত্তি করেছেন আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। বীমাদাবি উত্থাপিত ও নিষ্পত্তিকৃত তালিকায় সবার শীর্ষে স্থান করে নিয়েছেন চতুর্থ প্রজন্মের উদীয়মান এই কোম্পানিটি।

যে কোন বীমাদাবি ৭ কর্মদিবসের মধ্যে পরিশোধ এবং যে কোন ম্যাচুরিটি নির্দিষ্ট তারিখে পরিশোধ করে থাকেন তারা।

সম্পুর্ন ইসলামী শরীয়াহ মোতাবেক পরিচালিত হওয়ার ইতিমধ্যে পেয়েছেন আন্তর্জাতিক পুরস্কার “Most Innovative Shariah Compiant Life Insurance in Bangladesh”

২০১৪ সালে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সেবা প্রদানের মাধ্যমে গ্রাহক মনে জায়গা করে নিয়েছেন কোম্পানিটি।

২০২০ সালে নুরে আলম সিদ্দিকী (অভি) সিইও হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে কোম্পানিটি পেয়েছে ব্যাপক সাফল্য। এরই মধ্যে সারাদেশে প্রায় ১২০ টিরও বেশি শাখা অফিস স্থাপন করে সততা ও স্বচ্ছতার সাথে গ্রাহক সেবা দিয়ে ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

গত ৭ ফেব্রুয়ারী ‘বিমা দাবি নিষ্পত্তি দ্রুত ও সহজিকরণ কর্মশালায়’ আইডিয়ার এর পক্ষ থেকে ৮০ সতাংশ থেকে ১০০ সতাংশ পর্যন্ত যেসকল কোম্পানি বিভিন্ন দাবি নিষ্পত্তি করেছে তার তালিকা প্রকাশ করা হয়। তার মধ্যে আলফা ইসলামী লাইফ ইন্সুইরেন্স রয়েছে সবার প্রথমে। 

অনুষ্ঠানে আইডিয়ার এস পক্ষ থেকে জানানো হয়, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, এলআইসি বাংলাদেশ, মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্স, এবং এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স সহ এমন কোম্পানি রয়েছে যারা সময়মতো দাবি নিষ্পত্তি করেছে।

এর মধ্যে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স সব দাবি পরিশোধ করেছে।

আলফা ইসলামীর সিইও নুরে আলম সিদ্দিকী ওভি বলেছেন, দাবি উত্থাপিত হওয়ার সাত দিনের মধ্যে দাবি নিষ্পত্তি করা হয়।

“ভাল দাবি নিষ্পত্তির অনুপাত আলফার সুনামকে প্রসারিত করেছে এবং কোম্পানির প্রতি সাধারণ জনগণের আস্থা বাড়িয়েছে।”

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *