‘বাংলাদেশ সাংবাদিক সংস্থা’ নামে সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ

গণমাধ্যম
স্টাফ রিপোর্টার: জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় ও জেলা শাখার রাজশাহী অঞ্চলের সাংবাদিকরা বাংলাদেশ সাংবাদিক সংস্থা নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটিয়েছে। আজ ২৯ ফেব্রুয়ারী জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় ও জেলা কমিটির পারিবারিক মিলন মেলা রাজশাহী নগরীর পিপড়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। আর সেখানেই জাতীয় সাংবাদিক সংস্থা থেকে একযোগে পদত্যাগ করে নতুন এ সংগঠনের ছায়াতলে আসেন।
দিন ব্যাপি রারিবারিক এই মিলন মেলায় রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার সাংবাদিক নেতৃবৃন্দ, জেলা সহ উপজেলার নেতৃবৃন্দ পরিবার নিয়ে এ আয়োজনে অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান উপদেষ্টা দৈনিক সোনালী সংবাদ সম্পাদক মোঃ লিয়াকত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে নির্বাচন কমিশনার ও উপদেষ্টা দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ভাইস চেয়ার ম্যান দি ডেইলি সান এর রফিকুল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সচিব সময় সংবাদের হাবিবুর রহমান পাপ্পু, বিভাগীয় শাখার যুগ্ম সম্পাদক মাই টিভি রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ফয়সাল শাহরিয়ার অনতু, জেলা শাখার সাবেক সহ সভাপতি চ্যানেল আই প্রতিনিধি আবু সালেহ ফাত্তাহ, সমকাল বাঘা প্রতিনিধি ডা. আব্দুল লতিফ মিয়া, বাগমারা শাখার সভাপতি দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু বকর সুজন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি দৈনিক আমাদের রাজশাহীর সম্পাদক আফজাল হোসেন।
জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয়ভাবে সংগঠনের দ্বিধা বিভক্তি সহ তাদের দ্বারা রাজশাহীতে একাধিক শাখা অনুমোদনের বিরধীতায় কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান রফিকুল আলম, কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রতিদিনের সংবাদের বিশেষ প্রতিনিধি এস,এইচ, এম তরিকুল, কেন্দ্রীয় সাংগঠনিক সচিব হাবিবুর রহমান পাপ্পু, বিভাগীয় শাখার সভাপতি দি বাংলাদেশ পোষ্ট এর সরকার শরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক ফয়সাল শাহরিয়ার অনতু, রাজশাহী জেলা শাখার সভাপতি আফজাল হোসেন, সাবেক সহ সভাপতি আবু সালেহ ফাত্তাহ ও ডা. আব্দুল লতিফ মিয়া, বাগমারা শাখার সভাপতি আবু বকর সুজন ও বাঘা শাখার সাধারণ সম্পাদক দৈনিক কালের কন্ঠের লালন উদ্দীন সহ কেন্দ্রীয় কমিটি, বিভাগীয় শাখা, জেলা শাখা সহ উপ জেলা শাখার ১৫০জন পদ সহ সাধারণ সদস্যপদ থেকে পদত্যাগ করে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারের হাতে প্রদান করেন এবং রফিকুল আলম নেতৃত্বাধীন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয়, জেলা ও উপজেলা শাখার সকল কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করে বাংলাদেশ সাংবাদিক সংস্থা নামকরণের মধ্য দিয়ে নতুনভাবে সাংগঠনিক কার্যক্রম শুরু হলো।
বাংলাদেশ সাংবাদিক সংস্থা নামের নতুন এ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় হিসেবে শেখ মঞ্জিল বি-৫৯০/২, উপশহরের ঠিকানা ব্যবহৃত হবে। কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সর্বসম্মতি ক্রমে দি ডেইলি সানের রফিকুল আলম সদস্য সচিব প্রতিদিনের সংবাদ পত্রিকার বিশেষ প্রতিনিধি এস,এইচ,এম তরিকুল, রাজশাহী বিভাগীয় শাখার আহ্বায়ক দি বাংলাদেশ পোষ্ট এর সরকার শরিফুল ইসলাম ও সদস্য সচিব সময় সংবাদ এর হাবিবুর রহমান পাপ্পু, রাজশাহী জেলা শাখার আহ্বায়ক দৈনিক আমাদের রাজশাহীর সম্পাদক আফজাল হোসেন ও সদস্য সচিব মাই টিভির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ফয়সাল শাহরিয়ার অনতুর নাম ঘোষণা করা হয়।
আগামী ৯০ দিনের মধ্যে রাজশাহী জেলা শাখা, ১২০ দিনের মধ্যে রাজশাহী বিভাগীয় শাখা ও আগামী ৬ মাসের মধ্যে রাজশাহী জেলার সকল জেলায় কমিটি গঠন পুর্নাঙ্গ কেন্দ্র কমিটি গঠনের সিদ্ধান্ত কার্যকরের জন্য স্ব স্ব আহ্বায়কদের কমিটিকে সর্বসম্মতি ক্রমে দায়িত্ব দেওয়া হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *