বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) বাঘা শাখার আহবায়ক কমিটি গঠন

রাজশাহী

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ প্রাকৃতিক পরিবেশ রক্ষা করি, সুষ্ঠ সুন্দর জীবন গড়ি এমন স্লোগানকে ধারণ করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন ‘বাপা’, বাঘা শাখার আয়োজনে শুক্রবার (৮-৩-২০২৪) সকাল ১০ টার সময় আড়ানী ইউনিয়ন পরিষদ হল রুমে সাংগঠনিক সভার আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে হামিদুল ইসলামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন অধ্যাপক আহসানুল ইকবাল বুলবুল, প্রধান অতিথি ছিলেন বড়াল নদী রক্ষা আন্দোলনের নেতা ফরজ আলী,
বিশেষ অতিথি ড. প্রফেসর আব্দুস সালাম লাভলু, আরো উপস্থিত ছিলেন উত্তম কুমার, অপূর্ব কুমার সাহা, মহিলা নেত্রী রানু আক্তারীসহ আরো অনেকে।

এ সময় বিশেষ অতিথিরা বক্তব্যে বলেন, জাতীয় উন্নয়নের গতিধারাকে বলা হয় টেকসই উন্নয়ন। উন্নয়নশীল বিশ্বের দারিদ্র্য, আন্তর্জাতিক অসমতা, টেকসই উন্নয়ন এগুলো হচ্ছে পরিবেশ ও উন্নয়নের মৌলিক বিষয়। টেকসই উন্নয়ন হলো এমন এক ধরনের উন্নয়ন যা অধিকতর নিরপেক্ষ অর্থনৈতিক অগ্রগতি আনয়নে অবদান রাখে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্থানীয় ও বিশ্ব পরিবেশকে সংরক্ষণ করে এবং সঠিক অর্থে জীবনের মানোন্নয়ন ঘটায়।

তাই তারা দাবি জানান, চারঘাট সুইচ গেইট ভেঙ্গে ফেলুন, ৫০০ ফিট ব্রিজ করুন, বড়াল নদী রক্ষা করুন।

পরিশেষে এই সাংগঠনিক সভায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাঘা শাখার নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে ফরজ আলীকে আহবায়ক ও হামিদুল ইসলাম এবং উত্তম কুমারকে যুগ্ম আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সদস্যরা আহসানুল ইকবাল বুলবুল, আব্দুস সালাম লাভলু, মাসুদ রানা, আসাদুজ্জামান তুফান, অপূর্ব কুমার সাহা, রানু আক্তারী, মোস্তাফিজুর রহমান অনিক, মহসিন আলী, শরিফুল ইসলাম, হায়দার আলী, ইসাহক আলী।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *