রাজনীতিতে নারীর অগ্রগতি এবং অর্থনৈতিক ক্ষমতায়ন শীর্ষক সেমিনার

রাজশাহী

স্টাফ রিপোর্টার: ইউএসএআইডি অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এসপিএল প্রকল্পের এর উদ্যোগে ‘নারীর জয়ে সবার জয়’ ক্যাম্পেইনের আওতায় আজ রাজশাহীর গ্রান্ড তোফা কনভেনশন হলে, আর্ন্তজাতিক নারী দিবস-২০২৪ উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজনীতিতে নারীর অগ্রগতি এবং অর্থনৈতিক ক্ষমতায়ন ”সমঅধিকার,সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপস্থিত নারী নেতৃবৃন্দ তাদের আর্ন্তজাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব এবং তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত নারী নেত্রীবৃন্দ রাজনীতিতে নারী বান্ধব পরিবেশ তৈরি লক্ষ্যে সুপারিশমালা তৈরি এবং মুলদলের কমিটি ৩৩% নারী অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করেন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্য নিবাহী সদস্য জনাব, ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাজশাহী জেলার যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, শফিকুল ইসলাম শফি, বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, মহানগর জাতীয় পাটির যুগ্ম আহবায়ক শাহিন আলী, মহানগর আওয়ামী লীগের কার্য নিবাহী সদস্য এডভোকেট শামসুনাহার মুক্তি. জেলা বিএনপির সদস্য সাবেক এমপি জাহান পান্না, মহানগর মহিলা পাটির সভাপতি ফেরদোসী জোহা, এছাড়াও, জয়ীতা, নারী উদোগ্যতা, সুশীল সমাজের প্রতিনীধিরাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক আসমা আক্তার, প্রোগ্রাম এসোসিয়েট রায়হান আলী ও ইলেক্টোরাল প্রোগ্রাম এসোসিয়েট আশেক তানভীর অনীক।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *