আইবাস সমস্যা: পুঠিয়া হিসাবরক্ষণ কার্যালয়ে বিভিন্নধরনে বিল নিয়ে ভোগান্তিতে

রাজশাহী
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে আইবাস সমস্যার করাণে বিলভাউচার পাস হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। গত ১ সপ্তাহ থেকে এ অবস্থার চলছে বলে হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে। এতে করে উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে বিভিন্নধরনে বিল নিয়ে ভোগান্তিতে পড়েছেন বিল গ্রহিতারা। কবে নাগাত এ আবস্থার উন্নতি হবে তা কেউ বলতে পারছেনা।
খোঁজ নিয়ে জানাগেছে, সিএও অফিসের অথরিটির ভিত্তিতে অনুদান ও প্রল্পের ছাড়পত্র অর্থের বিল পাস, সরকারি কর্মচারীদের বিভিন্ন ঋণ ও অগ্রিম পরিশোধ, পেশন ও আনুতোষিক পরিধোধ, বেতন-ভাতাদি বিল পাস, সরবরাহ ও সেবা, মেরামত ও সংরক্ষণ এবং অন্যান্য খাতে বিল পাস। এসব বিল ভউচার পাস করতে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তাকে আইবাস ++ সফটয়্যারের মাধ্যমে  সম্পন্ন করতে হয়। গত ১ সপ্তাহ ধরে আইবাস++ সফটওয়্যারের সমস্যার করণে শত শত বিলভাউচারের ফাইল আটকে আছে। সামনে ঈদ এসময় এ সমস্যা চলতে থাকলে সরকারি কর্মকর্তা কর্মচারীগণে বেতনভাতাসহ বিভিন্ন ধরণে বিলভাউচার নিয়ে তারা বিপাকে পরবে। তাই এ সম্যার আশুসমাধান চেয়েছেন ভুক্তভোগিরা।
এ বিষয়ে পুঠিয়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মিন্নাত আলী বলেন, এ মাসে রেগুলার কাজের সাথে আরো কিছু বাড়তি কাজ যোগ হওয়ায় এ সমস্যা হয়ে থাকতে পারে। এ ছাড়াও তিনি বলেন, সরকারি যে ওয়াইফাই কানেকশন রয়েছে তার গতি অনেক কম থাকায় বাধ্য হয়ে আমাদের বেসরকারি ওয়াইফাইয়ের মাধ্যমে কাজ করতে হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *