বাঘায় আলিফ ট্রেডার্সে ভয়াবহ অগ্নিকান্ডে সব কিছুই শেষ, মালিকসহ হাসপাতালে আহত ৮জন ভর্তি 

রাজশাহী লীড

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার তেপুকুরিয়া গ্রামে আলিফ ট্রেডার্সে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (৫-০৪-২০২৪) ৩ টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের ৩টা স্টেসনের সদস্যরা সাড়ে ৩টা থেকে রাত সোয়া ৭টায় পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করে। আগুন নিভাতে গিয়ে আগুনের তাপে অসুস্থ হয়ে পড়েন প্রথিষ্ঠানটির পার্টনার মুনসুর রহমান (৩৫), ইনছার আলী (৫০) ইয়াজুল ইসলাম(৩৭) আয়ুব আলী (৩৪) রেজাউল করিম(৩৬) আমিরুল ইসলাম(১৯) ও সবুজ রানা(২২) সহ আরো অনেকে।

এদের মধ্যে ৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক হুমাইয়া জেরিণ। তবে তাৎক্ষনিক ক্ষতির পরিমান জানা যায়নি।

এদিকে অগ্নিকান্ডের ঘটনার পর প্রতিঠানটির মালিক ইনছার আলী মানসিক ভারসাম্য হারিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। স্থানীয় পিনজুরুল ইসলাম জানান,তাকেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

তিনি জানান, প্রায় ১বিঘা জমির উপর নির্শিত প্রতিষ্ঠানে প্লাস্টিকের ক্যারেট,বস্তা,কাগজ,ক্যারেটের কুচা,ও ক্যারেট ভাঙা মেশিনসহ কোটি কোটি টাকার মালামাল ছিল। আগুনে যার সব কিছ্ইু শেষ হয়ে গেছে সব মিলে প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন পার্টনার মুনসুর আলী।

বাঘা উপজেলা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস কার্যালয়ের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, সাড়ে ৩টা থেকে বাঘা,চারঘাট ও পুঠিয়া ফায়ার সার্ভিসের সদস্য মিরে মিলে আগুন নিয়ন্ত্রনের কাজ করছেন।

তিনি জানান, এর নের্তৃত্ব দিয়েছেন রাজশাহী ফায়ার সাভিসের উপ পরিচালক ওহিদুল ইসলাম। বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে জানিয়েছেন।

উপজেলা নির্বাহি অফিসার তরিকুল ইসলাম বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে আমিসহ উপজেলা চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলুও সেখানে গিয়েছিলাম।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *