ধর্ষকের বিচার দাবিতে সোচ্চার নায়িকা অপু বিশ্বাস

বিনোদন লীড

বিনোদন ডেস্ক: গত (৫ জানুয়ারি) রোববার সন্ধ্যায় বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছিলেন ঢাবি শিক্ষার্থীরা।

পাশাপাশি ‍বিভিন্ন সংগঠনও ওই ঘটনার প্রতিবাদে আন্দোলনে সামিল হয়েছিলেন। বিভিন্ন সংগঠনের পাশাপাশি সোচ্চার ছিলেন শোবিজ তারকারাও।

ঘটনার তিন দিনের মাথায় বুধবার শেওড়া রেলস্টেশন থেকে তাকে গ্রেফতার করা হয় ধর্ষকে।পরে সাংবাদিকদের সামনে প্রেস ব্রিফিংয়ে লেফটেনেন্ট কর্নেল সরওয়ার বিন কাসেম জানান, গ্রেফতারকৃত মজনু এর আগেও এমন বহু ঘটনা ঘটিয়েছে।

ধর্ষকের বিচারের দাবিতে সোচ্চার ছিলেন নায়িকা অপু বিশ্বাস। ধর্ষকে গ্রেফতার তার প্রতিক্রিয়ায় অপু বিশ্বাস পূর্বপশ্চিমকে বলেন, আমি আমাদের সরকারকে অনেক ধন্যবাদ জানাই। আসলে আমাদের সরকার দেশটিকে নিজের পরিবার মনে করেন। যার কারণেই এত দ্রুত ধর্ষকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। আমরা যদি আমাদের নিজেদের জায়গা থেকে সরকারকে সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে হয়তো আমাদের দেশটা অনেক সুন্দর হবে।

এদিকে গতকাল অপু বিশ্বাস তার ফেসবুকে ধর্ষকদের ওপেন প্লেসে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ উল্লেখ করে তার ফেসবুক পেইজে লিখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হন। এটা খুব দুঃখজনক। কিন্তু এর প্রতিকার হতে হবে।

ধর্ষকদের এমন কোনো মর্মান্তিক শাস্তি দেয়া উচিৎ যা দেখে অন্যরা এই ধরনের জঘন্য কাজ করতে সাহস পাবে না। ধর্ষকদের মনে ভয় জন্মাবে। ধর্ষকদের ওপেন প্লেসে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ। এত প্রতিবাদ সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না!কোনো মা, কোনো বোন, কোনো কন্যা ধর্ষিতা হয়েছে- মানুষ হিসেবে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?  সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *