রামেবি দ্রুত স্থাপনের দাবীতে বিভাগীয় কমিশনারের নিকট স্মারকলিপি প্রদান

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দ্রত স্থাপনের দাবীতে রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ন কবির খন্দাকারের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

গতকাল বুধবার বিকাল ৩টার দিকে প্রগতিশীল নাগরিক সংহতির পক্ষ থেকে বিভাগীয় কমিশনারের হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়।

স্মারকলিপি প্রদানকালে প্রগতিশীল নাগরিক সংহতির নেতৃবৃন্দ বলেন, রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবী এই ছিলো এই রাজশাহী নগরীতে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করার। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীবাসীর এই দাবিটি পুরন করেছেন। সেই বিশ্ববিদ্যালয়ের ভৌতিক অবকাঠামোসহ বিশেষায়িত হাসপাতাল স্থাপনের জন্য ইতিমধ্যেই নগরীর নওদাপাড়া বাসষ্ট্যা- সংলগ্ন এলাকায় ভূমি নির্ধারন করেছেন। সেই ভুমিতে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মান করার আনুসাঙ্গিক কিছু কাজ প্রাথমিক ভাবে সম্পন্ন করা হয়েছে। কিন্ত একটি বিশেষ মহল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত জমিতে বিশ্ববিদ্যালয়টি স্থাপন না করার পায়তারা করছে।

তারা টিকর এবং সিলিন্দায় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দেখছেন। টিকর এবং সিলিন্দায় যে জমিতে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য দেখা হচ্ছে সেগুলো হলো ফসলী জমি। একটি স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্যেশ্যে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত ভূমি অধিগ্রহন করছে না। যার ফলে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়টি অনিশ্চয়তার দিকেই ধাবিত হচ্ছে। তাদের বিশেষ উদ্যেশ্য প্রণ্যোদিত ভাবে ভূমি অধিগ্রহনের বিষয়টি নিয়ে টালবাহানা করছে যাতে করে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যায়টি অন্যত্র চলে যায়।

তাই প্রগতিশীল নাগরিক সংহতির নেতৃবৃন্দ বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদানের মাধ্যমে নির্ধারিত স্থানে ভূমি অধিগ্রহন করে হাসপাতালের অবকাঠামো নির্মানের কাজ শুরু করার দাবী জানান।

প্রগতিশীল নাগরিক সংহতির সভাপতি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন আখুঞ্জির নেতৃত্বে স্মারকলিপি প্রদালকালে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক কলামিস্ট শাহ মোঃ জিয়াউদ্দিন, যুগ্ম সম্পাদক শিল্পী আজমুল সাচ্চু, কেএম রেজাউল করিম খোকনসহ নেতৃবৃন্দ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *