শোক দিবসে রুয়েটে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন উপাচার্য

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়।

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও শোকের প্রতীক পতাকা উত্তোলন করা হয়।

এরপর সকাল ১০:০০ টায় শোকের প্রতীক কালোব্যাজ ধারণ করা হয়। এর সকাল ১০:৩০ টায় কেন্দ্রীয় লাইব্রেরীর বঙ্গবন্ধু কর্ণার সংলগ্ন স্থানে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের শুভ উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

বেলা পৌনে ১১ টায় রুয়েটের ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে জাতির পিতা শেখ মুজিবুর রহমান- এর নবনির্মিত ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এছাড়াও পুষ্পার্ঘ অর্পণ করেন রুয়েট শিক্ষক সমিতি, রুয়েট শাখা ছাত্রলীগ, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশন, কর্মচারী সমিতি সহ বিভিন্ন আবাসিক হলসমূহ।

এসময় আরোও উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, রুয়েটের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ জগলুল সাদত, পরিচালক ছাত্রকল্যাণ ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, উপপরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু , কর্মচারী সমিতির সভাপতি মোঃ মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে দিবসটি উপলক্ষে সকাল ১১:০০ টায় অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বৃক্ষরোপন করেন। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর ম্যুরালটি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নির্মিত প্রথম ম্যুরাল যা রুয়েটের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ এর সার্বিক তত্ত্বধানে নির্মিত হয়েছে। বৃক্ষরোপন কমসূচি শেষে রুয়েট ভাইস-চ্যান্সেলর বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *