নতুন প্রভাত’র সাবেক সম্পাদক সাচ্চুর মৃত্যুতে সাংবাদিক সংস্থার শোক প্রকাশ

গণমাধ্যম

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীর সিনিয়র সাংবাদিক দৈনিক নতুন প্রভাত পত্রিকার সাবেক সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা। বৃহস্পতিবার (০৪ জুন) বিকালে প্রেরিত এক শোক বার্তায় দেশের বৃহত্তর সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার পক্ষে সভাপতি রফিক আলম, সিনিয়র সহসভাপতি আবু সালেহ ফাত্তাহ, সহসভাপতি আমীর ফয়সাল স¤্রাট, সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল, যুগ্ম সম্পাদক শাহরিয়ার অনতু ও হাবিবুর রহমান পাপ্পু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন, সহ-সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম বনি, জনকল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাদশা এবং ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন আদনানসহ অন্যান্য নের্তৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (০৪ জুন) দুপুর ১টা ২০ মিনিটে রাজশাহী মহানগরীর উপশহরস্থ নিজ বাসভবনে দৈনিক নতুন প্রভাত পত্রিকার সাবেক সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চু স্ট্রোক করে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। জন্ম সূত্রে মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। ইংরেজি পত্রিকা মর্নিং নিউজ-এ যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

 

এরপর বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি দৈনিক বার্তা, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সর্বশেষ দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। আর এ কর্ম জীবনে রাজশাহীতে এসে তিনি স্থায়ীভাবে বসবাস শুরু করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান-সন্ততিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *