অর্থাভাবে চিকিৎসা কার্যক্রম বন্ধের পথে উত্তরা প্রতিদিন সম্পাদক বাবলুর

গণমাধ্যম

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী থেকে প্রকাশিত উত্তরা প্রতিদিন পত্রিকার সম্পাদক সৎ, নির্ভিক ও প্রতিথযশা সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ্্ আল মাহমুদ বাবলুর চিকিৎসা কার্যক্রম অর্থের অভাবে বন্ধের উপক্রম হয়েছে। রাজশাহী সিটি প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধার চেতনায় বিশ্বাসী আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে ভারতের ভেলোরের সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে পর্যাপ্ত অর্থ না থাকায় চিকিৎসা কার্যক্রম বন্ধের পথে। তাঁর সম্পূর্ণ চিকিৎসার জন্য প্রায় ৪০ লক্ষাধিক টাকা প্রয়োজন বলে জানিয়েছেন সেখানকার চিকিৎসক।

তাঁর চিকিৎসায় ইতিমধ্যেই প্রায় ১২ লক্ষাধিক টাকা ব্যয় হয়ে গেছে। বাকি চিকিৎসার ব্যয়ভার বহন করা তার পক্ষে কোনভাবেই সম্ভব নয়। সেই সাথে অর্থের অভাবে সাংবাদিক বাবলুর দুই সন্তানের উচ্চশিক্ষা বন্ধের পথে। প্রথম পুত্র উচ্চ মাধ্যমিক পরিক্ষার্থী ও ২য় পুত্র নবম শ্রেনীতে অধ্যায়নরত। তাই চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী সহ সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। সাহায্য পাঠানোর ঠিকানা রুপালী ব্যাংক লি. রাজশাহী সেনানিবাস শাখা, সঞ্চয়ী হিসাব নং ৫২৯৮, অথবা বিকাশ নম্বর ০১৭১১-৩০৩০৬২।

জানা গেছে, ১৯৮৭ সাল থেকে রাজশাহী থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক সোনার দেশ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু। এরপর ১৯৯৪ সালে তাঁর সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক উপচার। এ পত্রিকাটি ২০১৪ সাল পর্যন্ত সম্পাদক ও প্রকাশক ছিলেন। যে পত্রিকাটি নিয়মিতভাবে প্রকাশনার ব্যবস্থা করতে গিয়ে তিনি অসচ্ছলে পরিণত হন। ওই পত্রিকার মাধ্যমে আজ শুধু রাজশাহী বা রাজধানী ঢাকা নয়, প্রতিষ্ঠানটি থেকে সাংবাদিকতা শিখে বিভিন্ন দেশে পেশাগত দায়িত্ব পালন করছেন অনেকেই। কিন্তু সাংবাদিকতার সেই কারিগর আজ অর্থের অভাবে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারছেন না। রাজশাহীর সৎ সাংবাদিকতার সুনাম অর্জনকারী এই বাবলুর চিকিৎসায় সাংবাদিক সমাজের পক্ষ থেকে বিত্তবানসহ সর্বস্তরের সহযোগিতা কামনা করা হয়েছে।

রাজশাহীর সাংবাদিক সমাজের অন্যমত অভিভাবক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু ২০১৫ সাল থেকে উত্তরা প্রতিদিনের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪ থেকে ২০১৬ মেয়াদে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার নির্বাচিত সহসভাপতি এবং ২০১৬-২০১৮ মেয়াদে সভাপতি পদে নির্বাচিত হন। আর ২০১০ থেকে তিনি রাজশাহী সিটি প্রেস ক্লাবের সহসভাপতি নির্বাচিত হয়ে অদ্যবদি পর্যন্ত দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি এডিটরস ফোরামের সদস্য সচিব ছিলেন।

Spread the love
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    7
    Shares

Leave a Reply

Your email address will not be published.