রুয়েটে নবায়নযোগ্য শক্তি, শক্তি সঞ্চয় এবং পাওয়ার মান শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “Renewable energy, Energy storage & Power quality” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১০ টা থেকে দিনব্যাপী রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

রুয়েটের ইন্সটিটিউট অব এনার্জী এন্ড এনভায়রোমেন্টাল স্টাডিজ (আইইইএস) এর উদ্দ্যেগে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অষ্ট্রেলিয়ার ওলংগন বিশ্ববিদ্যালয়ের পাওয়ার কোয়ালিটি এন্ড রিলায়েবিলিটি সেন্টারের প্রফেসর কাসেম এম. মুত্তাকী।

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন, রুয়েটের ভাইস-চ্যান্সেলর (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ইকবাল মতিন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রুয়েটের ডীন যন্ত্রকৌশল অনুষদের প্রফেসর ড. মোঃ মোশাররফ হোসেন ও বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলাউদ্দিন।

সম্মেলনের সভাপতিত্ব করেন রুয়েটের আইইইএস’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রুয়েটের (ভারপ্রাপ্ত) রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, অষ্ট্রেলিয়ার ওলংগন বিশ্ববিদ্যালয়ের পাওয়ার কোয়ালিটি এন্ড রিলায়েবিলিটি সেন্টারের প্রফেসর ড্যানী সুতান্ত ও ড. মোঃ রবিউল ইসলামসহ রুয়ের বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, পরিচালকবৃন্দ এবং শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *