বিএমডিসির রেজিস্ট্রেশনসহ ১৪ দফা দাবিতে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: ‍বিএমডিসির রেজিস্ট্রেশনসহ ১৪ দফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

আজ রোববার বেলা ১০টার দিকে রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন থেকে ইন্টার্নশীপের ব্যবস্থা ও নিজস্ব পরীক্ষাকেন্দ্রসহ নিজেদের কলেজের প্রয়োজনীয় ল্যাব, পূর্ণাঙ্গ হাসপাতাল ফ্যাসিউলিটি, শিক্ষক, ল্যাইব্রেরী ব্যবস্থা করতে হবে এমন দাবি জানানো হয়েছে।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা বলছেন, কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ভর্তি করে কোটি কোটি টাকা আদায় করলেও বিএমডিসি’র অনুমতি না পাওয়ায় ভর্তি হয় শিক্ষার্থীরা রয়েছেন চরম অনিশ্চয়তায়। কর্তৃপক্ষের কারণে শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তায় পড়েছে।

এছাড়া কলেজ কর্তৃপক্ষকে জানালে ম্যানেজিং ডিরেক্টর মনিরুজ্জামান স্বাধীন শিক্ষার্থী ও অভিভাবকদের নানাভাবে ভয়-ভীতি প্রদান করেন। এমনকি শিক্ষার্থীদের অভিভাবকদেরও হেনস্থা করেন স্বাধীন।

এর আগে সকালে একই দাবিতে হোস্টেলের সামনে অবস্থান নিয় রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তারা মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় ম্যানেজিং ডিরেক্টর মনিরুজ্জামান স্বাধীন শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দেয়। এছাড়া শিক্ষার্থীদের শারীরিকভাবে লাঞ্ছিতও করে বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়।

গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নগরীর উপকণ্ঠ খড়খড়ি এলাকার এই মেডিকেল কলেজের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করেন। তার আগে গত রোববার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিক্ষোভ শুরু করছে শিক্ষার্থীরা। এছাড়া ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

এবিষয়ে রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজের ম্যানেজিং ডিরেক্টর মনিরুজ্জামান স্বাধীনের মুঠোফোন কল করে বন্ধ পাওয়া গেছে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কলেজে পরিদর্শন শেষে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ২৫ জন শিক্ষার্থী ভর্তি করার অনুমোদন দেয়। কিন্তু সেখানে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করে কলেজ কর্তৃপক্ষ।

পরে এ অনিয়ম রাবি কলেজ পরিদর্শকের নজরে আসার পর ২০১৬ খ্রিষ্টাব্দে সেই সেশনের কার্যক্রম স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয়। পরে সদুত্তর না পেয়ে ওই সেশনের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় রাবি কর্তৃপক্ষ। ফলে ওই সেশনের শিক্ষার্থীরা ৬ মাসের সেশনজটসহ নানা ভোগান্তির শিকার হন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *