বাঘায় হাটবাজার ফাঁকা করতে প্রশাসনের অভিযান, টহলের পাশাপাশি চলছে মাইকিং

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ সরকারি নিষেধাজ্ঞা না মেনে দোকানপাট খোলা রাখাসহ অহেতুক ঘোরা ফেরা করায় বাঘা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক, হাট বাজার ও গ্রাম-গঞ্জে অভিযান চালিয়েছে প্রশাসন। প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে রোববার (০৫-০৪-২০২০) উপজেলা সদরসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালানো হয়। অভিযানের পর মুহুর্তে ফাঁকা হয়ে পড়ে হাটবাজার। উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা ও অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম অভিযানে নেতৃত ¡দেন। অভিযানে নেমেই হ্যান্ড মাইকে সাধারণ মানুষকে বাইরে ঘোরাঘুরি না করে ঘরে থাকার আহŸান জানানো হয়।

জানা গেছে,করোনাভাইরাসের সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনের পক্ষ থেকে নানামুখী পদক্ষেপ নেওয়া হলেও অধিকাংশ ব্যবসায়ী ও সাধারন মানুষ তা আমলে নিচ্ছিলেন না। এতে করে সরকারের গৃহিত পদক্ষেপ বাধাগ্রস্থ হচ্ছিল। পরিস্থিতি অনুকুলে রাখতে বাস্তবমুখী ওই পদক্ষেপ নেয় প্রশাসন । অভিযানের পর সরকার নির্দেশিত ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ হয়ে যায়। সেই সাথে জনসমাগমও। টহলের পাশাপাশি জনসমাবেশ এড়িয়ে সকলকে নিজ নিজ বাড়িতে অবস্থানের পরামর্শ দেওয়া হয় মাইকে।

উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা জানিয়েছেন, সরকারি নির্দেশনার আলোকে ও করোনা ভাইরাস প্রতিরোধে ঔষুধদের দোকান, কাঁচা বাজার, মুদির দোকান ছাড়া, গণ পরিবহন থেকে শুরু করে সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো স্থানে জনসমাগম না করার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে থাকছেন কিনা, সেটিও তদারকি করছেন। অফিসার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন,উপজেলার প্রতিটি এলাকায় টহল অব্যাহত রেখেছে পুলিশ ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *