লালপুরে সাব-রেজিষ্টারের অনৈতিক কর্মের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে সাব-রেজিষ্টারের নানা অনিয়মের বিরুদ্ধে ও অনৈতিক কর্মের প্রতিবাদে দলিল লেখক ও নকলনবিসরা মানববন্ধন করেছে। মঙ্গলবার (২ জুন) উপজেলা পরিষদ চত্বরে সাব-রেজিষ্ট্রি অফিসের সামনে এই মানববন্ধনে অনুষ্ঠিত হয়।
দলিল লেখকরা নাটোর জেলা রেজিষ্টার বরাবর স্বারক লিপিতে উল্লেখ করেছেন গত মার্চ থেকে দলিল রেজিষ্টি বন্ধ, গত এক বছর যাবত দলিল ফেরত বন্ধ, দুপুর ২ টার পরে অফিসে এসে ৪ টার মধ্যে চলে যাওয়া, অফিসে না এসে নৈশ প্রহরি দিয়ে হাজিরা খাতাসহ প্রয়োজনীয় ফাইল পত্র বাহিরে নিয়ে যাওয়া, অফিসের মহিলা কর্মচারি ও নকল নবিশদের সহিদ আপত্তিকর আচরণ, লাইসেন্স বাতিলের হুমকি প্রদান করে থাকে।
দলিল লেখকরা জানান, লালপুর সাব-রেজিষ্টার মোঃ ওবায়েদ উল্লাহ গত রোববার (৩১মে) ও সোমবার (১জুন) জমি রেজিষ্টেশনের নির্ধারিত দিনে অফিস না করায় প্রায় দুই শতাধিক জমি ক্রয়-বিক্রেতারা চরম দুর্ভোগে পড়েছে।
দলিল লেখক সাইফুল ইসলাম বলেন, ৩ মাস পরে অফিস শুরু হওয়ায় সাব-রেজিষ্টার রোববার অফিসে না আসায় ও সোমবার ( ১ জুন) অফিসে এসে আধা ঘন্টা না থেকেই আফিসের ২জন কর্মচারিকে সাথে নিয়ে চলে যান।
নাম প্রকাশ না করার শর্তে কয়েক জন দলিল লেখক বলেন, সাব-রেজিষ্টার অফিসে নানা ভাবে দুর্নীতি করে যাচ্ছে, তার ইচ্ছামত কাজ করায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে এবং সে নারী লোভি। সাব-রেজিষ্টার অফিসের একজন নারী কর্মকর্তার সাথে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছে এবং তাকে নিজের গাড়ীতে করে নিয়মিত যাতযাত করে থাকে।
সাব- রেজিষ্টারের সহকারি সাজদার রহমান জানান, সাব-রেজিষ্টার গুরুদাসপুর ও বাগাতিপাড়া সাব- রেজিষ্টি্ অফিসের অতিরিক্ত দায়িক্ত পালন করায় আজকে অফিসে এসেই গুরুদাসপুরে গেছে, একজন নারী ষ্টাফ নাটোর অফিসে ও খলিলুর রহমান আজকে সাময়িক ছুটি নিয়ে বাড়িতে গেছে। খলিলুর রহমানের সাময়িক ছুটির আবেদন সম্পর্কে জানতে চাইলে আবেদন পত্র বের করে দেখান, সে আবেদন পত্রের সাথে আজকের সাময়িক ছুটির তারিখের মিল নেই, তাতে আগামী কালের ০২/০৬/২০২০ তারিখ দিয়ে আবেদন করা এবং সাব- রেজিষ্টার স্বাক্ষর করেছেন ০২/০৬/২০২০ লিখে। এ ব্যাপারে খলিলুর রহমান জানান, ভুলে ০২/০৬/২০২০ তারিখ লেখা হয়েছে, তার পরেও কালকি আফিস করব।
সাব রেজিষ্টার মোঃ ওবায়েদ উল্লাহর সাথে এ ব্যপারে কথা বলার জন্য মোবাইল ফোনের এই নাম্বারে (০১৯১৮১৩২৯৩০) কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি এবং উর্ধতন কর্মকর্তাকে জানিয়েছি। তদন্ত সাপেক্ষ পরর্বতী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *