নাটোরে আরো ১৩ জন আক্রান্ত, ২৪ ঘন্টায় আক্রান্ত ২০

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ নাটোরে একজন ডাক্তার সহ নতুন করে আরো ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) রাতে দ্বিতীয় দফায় ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট ল্যাব থেকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ  নাজমুল সাকিব সহ ১৩ জন করোনায় আক্রান্ত বলে জানানো হয়।
এর আগে একই দিন সন্ধ্যায়  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব থেকে দুই জন স্বস্থ্য কর্মীসহ ৭ জন করোনা পজেটিভ বলে জানানো হয়। ফলে গতকাল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় মোট ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১০ জন শহরের হরিশপুর, ফুলবাগান ও মোহনপুর এলাকার।
বাগাতিপাড়া উপজেলায় ৫ জন সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন ডাক্তার, একজন ল্যাব টেকনোলজিস, একজন পুলিশ সদস্য, একজন চাকুরীজীবি ও একজন দয়রামপুর ইউনিয়নের বাসিন্দা রয়েছেন।
এছাড়াও বড়াইগ্রাম ৩, সিংড়ায় ১ এবং লালপুরে ১ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬ জন। এছাড়া ইতিপুর্বে আক্রান্ত  সিংড়া ও বড়াইগ্রামের দুজনের ফলোআপ রেজাল্ট পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ইতিপুর্বে সুস্থ্য হয়েছেন ৫১ জন। ১ জন মৃত্যু বরন করেছেন।
নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় দুদফায় ২০ জন আক্রান্ত হয়েছেন। ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট ল্যাব ও রামেক ল্যাব  থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী নাটোরে শহরের ফুলবাগান, হরিশপুর ও মোহনপুরে ও অন্যান্য এলাকায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১০ জন।
বাগাতিপাড়া উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ নাজমুল সাকিব ও একজন স্বাস্থ্য কর্মীসহ মোট ৫ জন করোনা পজেটিভ হয়েছে। ফলে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রকে লক ডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা হয়েছে।
সিভিল সার্জন জানান, এছাড়া বড়াইগ্রামে ৩ জনের মধ্যে ১ জন স্বাস্থ্য কর্মি পুনরায় করোনা পজেটিভ শানাক্ত হয়েছেন। লালপুরে একজন  ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।  আক্রান্ত ব্যক্তিদের হোম আইসলেশানের বিষয়টি নিশ্চিত করাসহ বাড়ি লক ডাউন করা হয়েছে এবং আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের সকলের নমুনা সংগ্রহ করার কাজ চলছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *