নাটোরের লালপুরে শিক্ষকের ফাঁকা বাসায় চুরি, আটক ৪

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ  ঈদের পরের দিন নাটোর লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিল হাইস্কুল শিক্ষকের বাসায় স্বর্ণালংকারসহ সাড়ে ৪ লক্ষাধিক টাকার মালামাল চুরির ঘটনা ঘটে। এঘটনায় অভিযান চালিয়ে চুরিকৃত মালামালসহ ৪জন কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে লালপুর থানা পুলিশ।
থানা সূত্রে জানাযায়, করোনা ভাইলাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি থাকায় উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল হাইস্কুলের বায়োলোজির শিক্ষক বিপুল কুমার প্রামানিক গত ১৭ মার্চ ওই সুগার মিল চত্ত্বরের বাসা থেকে নওগাঁ সদরের হাট নওগাঁ দক্ষিন কালীপাড়ার নিজ বাড়ীতে সপরিবারে চলে যান। এর মধ্যে তিনি গত ৫ জুন বাসায় আসেন। তখন বাসার সব কিছু ঠিকঠাক দেখে আবার নিজ বাড়ীতে ফিরে যান। পার্শ্ববর্তী বাসার প্রতিবেশীর মাধ্যমে ২ আগষ্ট জানতে পারেন তার বাসায় চুরি হয়েছে। এ সংবাদের ভিত্তিতে তিনি ৩ আগষ্ট বাসায় এসে দেখেন তাঁর বাসার স্বর্ণালংকার, ল্যাপটপ, টিভি, ড্রেসিং টেবিল, ফ্যান গ্যাসের চুলাসহ নিত্য প্রয়োজনীয় মালামাল চুরি হয়ে গেছে। এঘটনায় লালপুর থানায় ৪ আগষ্ট শিক্ষক বিপুল কুমার বাদী হয়ে ৪ লক্ষ ৫৬ হাজার টাকার মালামাল চুরির মামলা দায়ের করেন।
লালপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফজলুর রহমানের নেতৃত্বে ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফজলুল হক সহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে লালপুর উপজেলার নারায়নপুর এলাকার মৃত নাসির উদ্দিনের ছেলে ইমরান (৩৫) কে আটক করে।
প্রাথমিক জিঙ্গাসাবাদে ইমরানের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে মামলা দায়ের ২৪ ঘন্টার মধ্যে ১টি টেলিভিশনসহ গোপালপুর মধুবাড়ী এলাকার শ্রী রনজিত ঘোষের ছেলে বিপুল ঘোষ (৪৮) কে, ১টি মাইক্রোওভেন ১টি প্রিন্টার ও রাইস কুকার সহ নারায়নপুর এলাকার মৃত খন্দকার আঃ মান্নানের ছেলে ফারুক আহম্মেদ বাচ্চু (৫৮) কে, ১৪ ভরি ওজনের ২জোড়া রুপার তোড়া ও ২টি ফ্যানসহ ব্রামনগ্রাম মধ্যপাড়ার জামাল উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (৩২) কে চুরিকৃত মালামাল ক্রয়ের জন্য তাদের ৩জন কে গ্রেফতার করে পুলিশ।
উদ্ধারকৃত মালামাল নিজের বলে শনাক্ত করেন শিক্ষক বিপুল কুমার।
এঘটনায় নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ গওছুল আজম জানান, করোনা ভাইরাসের কারনে স্কুল বন্ধ থাকায় সহকারী শিক্ষক (বায়োলজী) বিপুল কুমার দীর্ঘদিন সপরিবারে নিজ গ্রামের বাড়ীতে ছিলেন। এর মধ্যে চুরির ঘটনা ঘটে। ঈদের পরের দিন চুরির বিষয়টি জানা গেলে তাঁকে জানানো হলে তিনি বাসায় আসেন। চুরির ঘটনাটি খুবই দু:খজনক।
এব্যাপারে লালপুর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। এবং চুরিকৃত মালামাল উদ্ধারসহ ৪জন কে গ্রেফতার করে ৫ আগস্ট বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে। বাঁকি মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *