বাঘায় দিনের বেলায় চুরি করতে গিয়ে জনতার হাতে দুই যুবক ধরা

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় দিনের বেলায় বাড়ির প্রাচীর টপকায়ে ভেতরে প্রবেশ করে চুরি করার সময় দুই যুবককে আটক করে পুলিশে দিয়েছে জনতা। চুরি করা নগদ টাকা, সোনার গহনাসহ অন্য মালামাল নিয়ে পালিয়ে গেছে আরো তিন যুবক। শুক্রবার (১৪-৮-২০) বিকেল ৪টায় উপজেলার চন্ডিপুর গ্রামের শিক্ষক জামালুর নুর তপনের বাড়িতে চুরির এ ঘটনা ঘটে। এ বিষয়ে মামলা দায়ের করেছেন তিনি।

দায়েরকৃত এজাহারে নগদ টাকা ও মালামাল চুরির অভিযোগ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, নগদ ৮০ (আশি) হাজার টাকা, ১লক্ষ ২০ হাজার টাকা মূল্যের ২ভরি ওজনের সোনার চেইন ১টি, ১হাজার ৫০০ টাকা মূল্যের ১ভরি ৯আনা ওজনের চান্দির নুপুর ২টা, ২ হাজার ৮০০ টাকা মূল্যের ২ভরি ১২ আনা ওজনের চান্দির চুড়ি ২টা.বিভিন্ন ব্যান্ডের ৩টা মোবাইল ফোন। যার ২টার মূল্য ৯০০ টাকা করে,১টির মূল্য ৭হাজার ৫০০টাকা। আটক দুই যুবকের কাছ থেকে ২টা চান্দির নুপুর ও ২টা চান্দির চুড়ি উদ্ধার করেছে পুলিশ।

বাড়ির মালিক জামালুর নুর তপন জানান,শুক্রবার দুপুর ২টায় বাড়ির শয়ন কক্ষের দরজায় ও মূল গেইটে তালা দিয়ে স্বপরিবারে তার এক আতœীয়র বাড়িতে দাওয়াত খেতে যান। এদিন সোয়া ৪ টায় বাড়িতে ফিরে গেইটের তালা খুলে দেখেন ভেতর থেকে ছিটকানি লাগানো। এ অবস্থা দেখে বাড়ির পাশের লোকজনকে ডাকাডাকি শুরু করেন। প্রতিবেশিরা তার বাড়িতে পৌঁছা মাত্রই চোরেরা বাড়ির প্রাচীর টপকায়ে পালাতে শুরু করে। এ সময় দুই যুবককে আটক করে জনতা। তারা হলেন- উপজেলার বাজুবাঘা ইউনিয়নের বাজিতপুর গ্রামের জহুরুলের ছেলে জাকির হোসেন (১৮) ও বারখাদিয়া গ্রামের বাবুল ইসলামের ছেলে রাব্বি হোসেন (১৯)। তাদের জিজ্ঞাসাবাদে পলাতক যে ৩জনের নাম বলেছে, তারা হলো-সুমন, সৌরভ ও রনি। তারা বাড়ির ভেতরে প্রবেশ করে রুমের তালা ভেঙ্গে নগদ টাকা ও মালামাল চুরি করে।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারি অফিসার উপ পরিদর্শক নাজমুল হোসেন বলেন, গ্রেফতার ২জনকে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। উদ্বেগজনক চুরির সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় নেওয়া হবে ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *