মোহনপুরে মডেল মসজিদ এর ভিত্তি প্রস্তর স্থাপন

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: গতকাল রবিবার (১৭ই জানুয়ারি) রাজশাহীর মোহনপুর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে এবং সাঁকোয়া বাকশৈল কামিল মাদ্রাসা এর চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবণ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন জনাব মোঃ আয়েন উদ্দিন, মাননীয় সংসদ সদস্য-৫৪, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) এবং সদস্য খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মোঃ আয়েন উদ্দিন বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে বলতে চাই “ইসলাম শান্তি ধর্ম; সেটাই আমরা প্রতিষ্ঠিত করতে চাই। সে কারণেই ইসলামের প্রকৃত শিক্ষটা যেন মানুষ পায় আর ইসলামিক সাংস্কৃতিটা যেন দেশের মানুষ যেন ভালোভাবে রপ্ত করতে পারে, চর্চা করতে পারে; সেদিকে লক্ষ্য রেখেই আমরা এই উদ্যোগটা নিয়েছি।”

তিনি বলেন, পুরুষের পাশাপাশি মূল মসজিদে মহিলাদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা থাকবে।

প্রতিটি মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের জেলা ও উপজেলা পর্যায়ের অফিস, কনফারেন্স হল, লাইব্রেরি, হিফ্জখানা ও প্রশিক্ষণ কেন্দ্র থাকবে।

এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিটি জেলা ও উপজেলা তথা দেশের তৃণমূল পর্যায়ে ইসলাম ধর্মের সঠিক প্রচার ও প্রসারে ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রতিদিন তাহাজ্বতের নামাজ পড়েন, দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য দোয়া করেন এবং প্রতিটা মুহূর্তে তিনি দেশের মানুষের উন্নয়নের চিন্তা করেন। আজ আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ক্ষমতায় আছেন বলেই দেশে এত উন্নয়ন সম্ভব হচ্ছে, ভবিষ্যতে আরো উন্নয়ন হবে এবং উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আপনারা জানেন এই মোহনপুর একসময় অবহেলিত ছিল, এখানে কখনো এমপি বা মন্ত্রী নির্বাচিত হতো না। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকার টিকিট দিয়েছিলেন বলে আজ আপনারা এমপি পেয়েছেন এবং আপনারা মোহনপুরে ব্যাপক উন্নয়ন পাচ্ছেন। তাই আপনাদেরকে বলবো আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন এবং আগামী ৩০শে জানুয়ারি কেশরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে নৌকাকে জয়যুক্ত করবেন। আজকে কেশরহাট পৌরসভার সাঁকোয়া গ্রামে যে মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে, তা কেশরহাট পৌরসভায় না হয়ে মোহনপুর উপজেলার অন্য কোন ইউনিয়নে হতে পারত কিন্তু আপনাদের মেয়র শহিদুজ্জামান শহিদ এর অনুরোধে এই গ্রামে এই মসজিদটি নির্মাণের কাজ করা হচ্ছে। বর্তমান শহীদ মেয়রকে আপনারা বিগত সালে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন বলে যথেষ্ট না হলেও আজ কেশরহাট পৌরসভায় অনেক উন্নয়ন হয়েছে। ভবিষ্যতে আপনারা এরকম আরো অসংখ্য উন্নয়ন উপহার পাবেন যদি আগামী ৩০শে জানুয়ারি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র শহিদুজ্জামান শহিদকে ভোট দিয়ে জয়যুক্ত করেন। আওয়ামী লীগ সরকার (তথা নৌকা প্রতীক) যেহেতু দেশে অসংখ্য মসজিদ নির্মাণের কাজ সহ ইসলাম ধর্মের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছেন তাই আপনারা নৌকার প্রতীকে ভোট দিলে অবশ্যই সওয়াব পাবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম, মোহনপুর উপজেলা নির্বাহি অফিসার সানওয়ার হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাসেম, কেশরহাট পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মোঃ শহিদুজ্জামান শহিদ, প্রবীণ আওয়ামী লীগ নেতা মোঃ আলফর রহমান সহ আরো অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন সাঁকোয়া বাকশৈল কামিল মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ সকল শিক্ষক, কর্মচারী, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ সহ সাঁকোয়া বাকশৈল গ্রামের তথা পৌর এলাকার হাজার হাজার জনসাধারণ।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *